তারা নির্বাচনী ট্রেন-বাসে, আমরা যাচ্ছি জেলে

বিএনপি’র সংবাদ সম্মেলনে আবু সুফিয়ান

0

আওয়ামী লীগের কথিত নির্বাচনী ট্রেন সিলেট গেল, বাস এল চট্টগ্রামে। কিন্তু বিএনপি নেতাকর্মীদের যেতে হচ্ছে জেলে। সোমবার (২২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন নগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান। কাজীর দেউড়ির নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সুফিয়ান বলেন, নির্বাচনী পরিবেশের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড প্রয়োজন। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের গণতান্ত্রিক সকল পদক্ষেপ গ্রহণ করার কথা। কিন্ত তারা তা না করে ভিন্নমতকে দমন করার অপকৌশল হাতে নিয়েছে। তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের আতংকগ্রস্ত রাখার জন্য একের পর এক মামলা দায়ের হচ্ছে। কিন্তু মামলা-হামলা-হুলিয়া মাথায় নিয়ে নেতাকর্মীরা কর্মসূচি বাস্তবায়ন করছে।

তিনি বলেন, নির্বাচনের প্রস্তুতি যাতে বিএনপি নিতে না পারে সে জন্য সরকার প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের কথিত নির্বাচনী ট্রেন সিলেট গেল, বাস এল চট্টগ্রামে। কিন্তু শত শত মামলায় বিএনপি নেতাকর্মীদের যেতে হচ্ছে জেলে। এটা কি কোনো নির্বাচনী পরিবেশ!

তিনি আরো বলেন, ২৭ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট লালদিঘীতে সমাবেশ করবে। সরকার যদি গণতান্ত্রিক পরিবেশ চায় তাহলে অবশ্যই তারা এ সমাবেশের অনুমতি দেবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, যুগ্ম সম্পাদক সাইফুল আলম, ইয়াসিন চৌধুরী লিটন, কামরুল ইসলাম, মহানগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি প্রমুখ।

জয়নিউজ/এফও/ফারুক/হিমেল/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...