‘এই সরকার শেষ সরকার নয়’

0

নগর বিএনপির বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশিদ পুলিশকে উদ্দেশ্য করে বলেছেন, এই সরকার শেষ সরকার নয়, আরো সরকার আছে। সব সরকারের অধীনে চাকরি করার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করুন। সরকারের হয়ে ভিন্নমত দমনে অতিউৎসাহী হবেন না।

সোমবার (২২ অক্টোবর) দুপুর তিনটায় নগরের নাসিমন ভবন মাঠে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরীর মুক্তির দাবিতে এ আয়োজন করা হয়।

নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সহসভাপতি এম এ আজিজ ভোলা, নাজিমুর রহমান, সাবেক কাউন্সিলর মাহবুবুর রহমান, নগর বিএনপির যুগ্ম সম্পাদক কাজী বেলাল, ইয়াসিন চৌধুরী লিটন ও কামরুল ইসলাম।

বিক্ষোভ সমাবেশে ভিপি হারুন বলেন, পৃথিবীর কোথাও এত বয়স্ক নাগরিক কারারুদ্ধ থাকার নজির নেই। কিন্তু এই সরকার প্রতিহিংসাবশত ৭০ বছর বয়স্ক বেগম জিয়াকে সম্পূর্ণ অন্যায়ভাবে কারারুদ্ধ রেখেছে।

তিনি আরো বলেন, আমির খসরু একজন ক্লিন রাজনীতিবিদ। তাঁকেও আদালতের কাঁধে বন্দুক রেখে কারারুদ্ধ করা হয়েছে। তিনি খালেদা জিয়া, আমির খসরুসহ সকল বন্দির মুক্তির দাবি করেন।

সভাপতির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, জননেতা আমির খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠিয়ে সরকার ভেবেছিল নেতা-কর্মীদের দমিয়ে রাখবে। কিন্তু নেতা-কর্মীরা আরো সক্রিয় হয়ে রাজপথে নেমেছে। সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে গেলে দমন নীতি গ্রহণ করে। আওয়ামী লীগ সরকারের পায়ের নিচে মাটি নেই। তাই তারা বেপরোয়া হয়ে গেছে।

তিনি আরো বলেন, আজ দুপুরে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করকে গ্রেফতার করা হয়েছে। নগর সভাপতি ডা. শাহাদাতের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। কাল যদি আমিও না থাকি আন্দোলন বন্ধ থাকবে না। নগর বিএনপির পরবর্তী পদের নেতারা আন্দোলনের নেতৃত্ব দিয়ে এই অবৈধ সরকারের পতন ঘটাবে।

জয়নিউজ/ফারুক/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...