‘শিক্ষিত হলে হবে না, ভালো মানুষ হতে হবে’

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপ-উপাচার্য অধ্যাপক ড.শিরিণ আখতার বলেছেন, ‘শিক্ষার্থীদের শুধু শিক্ষিত হলে হবে না, ভালো মনের মানুষ হতে হবে। তাহলে দেশ ও জাতির প্রত্যাশা পূরণ হবে।’

সোমবার (২২ অক্টোবর) দুপুরে নগরের ২ নম্বর গেইটে একটি রেস্টুরেন্টে চবির ছাত্র-ছাত্রীদের স্কিল ডেভেলপমেন্টের জন্য ‘বিজ স্টার সিজন -২’ শিরোনামে প্রেজেন্টেশন কম্পিটিশনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

একাউন্টিং কমিউনিকেশন ক্লাবের (এসিসি) উদ্যোগে আয়োজিত এই প্রোগ্রামের উপপাদ্য ছিলো “উই মেইক ইউ স্ট্যান্ড আউট”।

শিক্ষার্থীদেরসহ শিক্ষা কার্যক্রমের গুরুত্ব তুলে ধরে ড. শিরীন আকতার আরো বলেন, শিক্ষার্থীরা যেন দেশে-বিদেশে চবি’র ভাবমূর্তি তুলে ধরতে, এরকম প্রোগ্রামের বিকল্প নেই।

ক্লাবের সভাপতি মনোয়ার হোসেন বলেন, শিক্ষার্থীদের এক্সটার্নাল স্কিল বাড়াতে ক্লাবটি এমন আরো বিভিন্ন কম্পিটিশনের আয়োজন করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শফিউর রহমান চৌধুরী, প্রভাষক ইসরাত সোলতানা। বিচারক হিসেবে ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষিকা ইসরাত সোলতানা, ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক তারিক রায়হান এবং জেনেটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক আদনান মান্নান।

এর আগে চলতি মাসের ১৪ অক্টোবর থেকে এ প্রতিযোগীতা শুরু হয়। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৭০ টি টিম অংশগ্রহণ করে। প্রথম রাউন্ডে অনলাইন সাবমিশন থেকে বাছাই করে ৩২ টি টিম ১৪ অক্টোবর প্রথম রাউন্ডে অংশগ্রহণের সুযোগ পায়। প্রথম রাউন্ড থেকে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ পায় ১২ টি টিম। ১৫ অক্টোবর সেমিফাইনালে ১২ টি টিম থেকে ৪টি টিম ফাইনালে যায়। টিমগুলো হল–হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট এর ইনচেপশন, একাউন্টিং ডিপার্টমেন্ট এর কনসেনসাস ও ইমপ্রোভার এবং ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের রোলস ডিভাইডার।

বুধবার বেলপেপার রেস্টুরেন্টে গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে চ্যাম্পিয়ন হয় টিম ইনচেপশন। রানার আপ হয় রোলস ডিভাইডার। চ্যাম্পিয়ন টিমের সদস্যরা হলেন, আজমাইন আহনাফ এবং আহনাফ নেওয়াজ অয়ন।

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...