রাব্বী আরেকটা সুযোগ ডিজার্ভ করে: মাশরাফি

0

অনুশীলন শেষে মন খারাপ করে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ড্রেসিং রুমে ফিরে আসছিলেন ফজলে মাহমুদ রাব্বী। জিম্বাবুয়ের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচে বলার মতো কিছুই করতে পারেননি তিনি। তাই হয়তো কিছুটা মন খারাপ!

সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিং করতে নেমে চাতারার লাফিয়ে উঠা বলে ব্যাট সরাতে না পেরে চার বলে শূন্য রান করে আউট হন রাব্বী।

নিজের আউট নিয়ে রাব্বী সাংবাদিকদের বলেন, ‘প্রথম তিন বল এক লাইনে ছিলো কিন্তু পরের বলটা হঠ্যাৎ লাফিয়ে এল। তাই আমাকেও ব্যাকফুটে খেলতে হল। আসলে কিছুই করার ছিল না আমার।’

জিম্বাবুয়ের বিপক্ষে আগামীকাল বুধবার (২৪ অক্টোবর) দ্বিতীয় ওয়ানডেতে তার সুযোগ মিলবে কিনা তা এখনো অজানা। তবে নিকট অতীতে টিম ম্যানেজম্যান্টের পরিকল্পনায় এসেছে ব্যাপক পরিবর্তন। নতুন কোনো খেলোয়াড়কে এক বা দুই ম্যাচে দেখার পক্ষে নন তারা।

এর আগে এনামুল হক বিজয়, সৌম্য সরকার কিংবা সাব্বির রহমানরা পেয়েছে একাধিক সুযোগ। রাব্বীকেও সেই সুযোগ দেওয়ার পক্ষে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি অবশ্যই মনে করি রাব্বীর আরেকটি সুযোগ পাওয়া উচিত। একটা ম্যাচ দিয়ে বিচার করা কঠিন। যদি আপনি বলেন তাকে নেওয়া হলো কেন? তাহলে বলতে পারেন এটা একটা ভুল! কিন্তু নেওয়ার পর অবশ্যই আমি মনে করি তাকে সুযোগ দেওয়া উচিত। কারণ একটা ম্যাচ দিয়ে তাকে বিচার করা উচিত নয়। যে বলে আউট হয়েছে সেটাতে ওকে দোষ দেওয়ার কিছু নেই। তাই রাব্বী আরেকটি সুযোগ ডিজার্ভ করে। আমি যদি রাব্বীর জায়গায় থাকতাম তাহলে প্রত্যাশা করতাম যে আমি সামনের ম্যাচে খেলব। এটা রাব্বীর অবস্থান থেকে বলছি। আমার কাছে অবশ্যই মনে হচ্ছে, ও আরেকটা সুযোগ ডিজার্ভ করে।’

তবে এ সিদ্ধান্তটা তার একার পক্ষে নয় সেটাও মনে করিয়ে দিয়ে অধিনায়ক বলেন, ‘সবার সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ। নির্বাচক আছেন, টিম ম্যানেজম্যান্ট আছে। একা দায়িত্ব নিয়ে তো আর খেলানোর সিদ্ধান্ত নেওয়া যায় না।

 

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...