বাংলাদেশকে ২৪৭ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

0

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: ইউসিবি তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আগে ব্যাট করে বাংলাদেশের বিপক্ষে ২৪৬ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে জিম্বাবুয়ে। দলীয় ১৮ রানে তরুণ পেস বোলিং অল-রাউন্ডার সাইফউদ্দিনের স্লোয়ারে মাসাকাদজার (১৪) ব্যাটের কানায় লেগে চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। ১০ ওভার শেষে জিম্বাবুয়ের স্কোর ১ উইকেটে ৫৭ রান।

অধিনায়ক মাসাকাদজার দ্রুত বিদায়ের পর প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন অভিজ্ঞ ব্রেন্ডন টেইলর এবং সিফাস জুওয়াও। দুজনে মিলে গড়েন ৫২ রানের জুটি। ঘূর্ণিবলে জুওয়াওকে (২০) ফজলে মাহমুদের তালুবন্দি করে জুটি ভাঙেন মিরাজ। ১২ ওভার শেষে জিম্বাবুয়ের স্কোর ২ উইকেটে ৭০।

তারপর ব্রেন্ডন টেইলর সঙ্গে যোগ দিয়েছেন শেন উইলিয়ামস। ২০ ওভার ৪ বলে একশ ছুঁয়েছে জিম্বাবুয়ের স্কোর।  মিরপুরে প্রথম ওয়ানডেতে বড় রান পাননি ব্রেন্ডন টেইলর। করেছিলেন মাত্র ৫ রান। তবে চট্টগ্রামে ফিফটি পেয়েছেন ব্রেন্ডন টেইলর।

তৃতীয় উইকেটে উইলিয়ামসকে নিয়ে গড়লেন ৭৭ রানের জুটি। নিজে ৭৩ বলে ৯ চার ১ ছক্কায় ৭৫ রান করে এলবিডাব্লিউ হয়ে থামলেন মাহমুদউল্লাহ রিয়াদের বলে। দ্বিতীয় স্পেলে ফিরে দ্বিতীয় ওভারে জিম্বাবুয়ে শিবিরে আঘাত হেনেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে বিদায় নেন শেন উইলিয়ামস। ৭৬ বলে দুটি চারে ৪৭ করে তিনি মুশফিককে ক্যাচ দেন।

মাত্র এক রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হলেন সিকান্দার রাজা। তার এই আফসোসের কারণ মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ অধিনায়কের বলে ৬১ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৪৯ করে বিদায় নেন রাজা। পরের ওভারেই মুস্তাফিজুর রহমানকে তুলে মারতে গিয়ে বিদায় নেন ১৭ রান করা পিটার মুর।

তারপর উইকেটে এসে সুবিধা করতে পারেনি এলটন চিগুম্বুরা। ৩ রান করা চিগুম্বুরাকে নাজমুল ইসলাম অপুর কাছে ক্যাচ বানিয়ে নিজের তৃতীয় উইকেট নিলেন মোহাম্মদ সাইফুদ্দিন। এরপর আর কেউই উইকেটে দাঁড়িয়ে রান করতে পারেনি। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে সংগ্রহ করে ২৪৬ রান।

বাংলাদেশের হয়ে বল হাতে মোহাম্মদ সাইফুদ্দিন ৪৫ রান খরচে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া মাশরাফি, মুস্তাফিজ, মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদের ঝুলিতে এসেছে ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে: ৫০ ওভারে ২৪৬/৭ (মাসাকাদজা ১৪, জুয়াও ২০, টেইলর ৭৫, উইলিয়ামস ৪৭, সিকান্দার ৪৯, মুর ১৭, চিগুম্বুরা ৩, মাভুটা ৯*, টিরিপানো ৩*; মাশরাফি ১/৪৯, মুস্তাফিজ ১/৩৫, সাইফ ৩/৪৫, মিরাজ ১/৪৫, অপু ০/৪৩, মাহমুদউল্লাহ ১/২১)

আরও পড়ুন
লোড হচ্ছে...