কালো আইন পাসে রেকর্ড গড়ছেন প্রধানমন্ত্রী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিনা ভোটে নির্বাচিত সংসদ সদস্যদের দ্বারা কালা কানুন পাসের হিড়িক চলছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত ২৩টি অধিবেশনে প্রায় ২০০ আইন পাস করেছে তারা। প্রধানমন্ত্রী নিরঙ্কুশ একনায়কতন্ত্র প্রতিষ্ঠার জন্যই গণবিরোধী এ আইনগুলো পাস করিয়েছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

রিজভী বলেন, গত অধিবেশনেও মিডিয়া নিয়ন্ত্রণ ও মানুষের কণ্ঠরোধ করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইনসহ ১৮টি আইন পাস করা হয়েছে। চলতি অধিবেশনেও চলছে নতুন নতুন আইন পাসের তোড়জোড়। আরও আইন পাসের জন্য সংসদের চলতি অধিবেশনের মেয়াদ বাড়ানো হয়েছে।

তিনি অভিযোগ করেন, রাজনীতিসহ গোটা দেশকে কব্জায় নিতে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী এত কালো আইন পাস করে রেকর্ড গড়তে চলেছেন। তাই নির্বাচন কমিশনকে দিয়ে আরপিও সংশোধনের প্রস্তাব তুলেছেন, যা চলতি সংসদে পাস করার তোড়জোড় চলছে।

- Advertisement -islamibank

রিজভী বলেন, ‘শেখ হাসিনা চাইছেন, সংসদে বিরোধীদল থাকবে, তবে সেটি হবে গৃহপালিত, শেখ হাসিনার আদরের ধন।’

তিনি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM