ঘরে বসেই ‘ব্র্যান্ডের’ পাখা বানান তিনি!

0

জনপ্রিয় ‘জিইসি’ব্র্যান্ডের বৈদ্যুতিক পাখা নিজের বাড়িতেই ‘তৈরি’ করেন তিনি! ছোট সেই কারখানাটিতে তৈরি হয় ‘স্টার’, ‘শাহপরান’, ‘কেআরবি’, ‘বসুন্ধরা’, ‘নাবিলা’ সহ আরো অনেক নামি-দামি ব্র্যান্ডের বৈদ্যুতিক পাখা! তবে আসল ব্র্যান্ডের কিন্তু নয়। জনপ্রিয় ব্র্যান্ডের নামের স্টিকার আর মোড়কে তিনি তৈরি করেন নকল সব পাখা। এমনই এক ‘কারখানার’ সন্ধান মিলেছে হাটহাজারী উপজেলার বুড়িশ্চর ইউনিয়নের মধ্যম কুয়াইশ এলাকায়।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সকাল ১১টায় কারখানাটিতে অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন। এ সময় নকল বৈদ্যুতিক পাখা তৈরির অপরাধে আকতার হোসেন (৫২) নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করা হয়।

আটক আকতার হোসেন ইউনিয়নের উত্তর বুড়িশ্চর আক্তার কোম্পানির বাড়ির মৃত আবদুল জলিলের ছেলে এবং কারখানাটির মালিক। অভিযানে অংশ নেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, মদুনাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল করিম ও উপ-পরিদর্শক মো. আল মামুন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমীন মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, আকতার হোসেন তিনতলা বাড়ির নিচতলায় সপরিবারে থাকেন। দীর্ঘদিন যাবৎ দ্বিতীয় ও তৃতীয় তলায় কারখানা বসিয়ে নকল পাখার ব্যবসা করছেন তিনি। তিনি বিভিন্ন ব্র্যান্ডের পাখা নকল করে সুদৃশ্য কার্টনে ভরে পাইকারি বাজারে সরবরাহ করতেন।

রুহুল আমীন আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে এই নকল পাখা তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। অভিযান পরিচালনাকালে তার কাছে বিএসটিআই মান সনদ বা বৈধ কোনো কাগজপত্র পাওয়া যায়নি। এ কারণে তাকে ২ লাখ টাকা জরিমানা ও কারখানার সব মালামাল জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

 

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...