শামসু-শাহজাহানের পর আহসান উল্যাহ

0

জামায়াতের সাবেক দুই সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম ও শাহজাহান চৌধুরীর পর এবার পুলিশের কব্জায় অধ্যাপক আহসান উল্যাহ। তাকে নগরের রসুলবাগ আবাসিক এলাকা থেকে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) রাতে গ্রেফতার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জয়নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে বাকলিয়া থানার রসুলবাগ এলাকার বাইতুল মামুর মসজিদ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াত নেতা আহসান উল্যাহসহ তিনজনকে গ্রেফতার করা হয়। বাকি দু’জন হলেন শাহবুদ্দিন আক্তার ও আসাদুল্যাহ।

আহসান উল্যাহ চট্টগ্রাম জামায়াতের নায়বে আমির (সহ-সভাপতি) ছিলেন। যুদ্ধাপরাধের দায়ে মতিউর রহমান নিজামীসহ জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসি হলে নবগঠিত কেন্দ্রীয় কমিটিতে তিনি সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান।

একসময় চট্টগ্রাম জামায়াতের শীর্ষ তিন নেতা ছিলেন শামসু, আহসান, শাহজাহান। তিন নেতার বিরুদ্ধে কয়টি মামলা আছে তা নিশ্চিত করতে পারেননি সংশ্লিষ্টরা। বিভিন্ন সময় বিভিন্ন থানায় নাশকতা, বিস্ফোরণ, পুলিশের উপর হামলাসহ একাধিক ঘটনায় দায়ের হয় এসব মামলা।

সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাবেক এমপি শাহজাহান চৌধুরী গ্রেফতার হন নগর গোয়েন্দা পুলিশের হাতে। আরেক সাবেক এমপি শামসুল ইসলাম আদালতে জামিনের আবেদন করলে তাকে আদালত কারাগারে পাঠান। আহসান উল্যাহর গ্রেফতারের মধ্য দিয়ে চট্টগ্রাম জামায়াতের তিন শীর্ষ নেতা এখন কারাগারে।

জয়নিউজ/এফএম/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...