২৮৭ রান করলেই বাংলাওয়াশ

0

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: সিরিজ খোয়ানোর পর বাংলাওয়াশ এড়ানোর ম্যাচে ঘুরে দাঁড়িয়েছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। শিন উইলিয়ামসের সেঞ্চুরি ও ব্রেন্ডন টেলরের ফিফটিতে ৫০ ওভার শেষে ৫ উইকেটে ২৮৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে জিম্বাবুয়ে।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে শুরুতেই বাংলাদেশের দুই পেসার সাইফউদ্দিন আর আবু হায়দার রনির বোলিং তোপের মুখে পড়ে। দুজন মিলে ফিরিয়ে দেন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও সেফাস ঝুয়াওকে।

তিন ওভারের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল জিম্বাবুয়ে। টানা ২৩ বল আসেনি একটি রানও। টেলর ও উইলিয়ামসের শতরানের জুটিতে ম্যাচে ফেরে জিম্বাবুয়ে। কিন্তু দলীয় ১৩৮ রানের মাথায় ব্যক্তিগত ৭৫ রানে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে নাজমুল হাসান অপুর শিকার হন টেলর। এরপর উইলিয়ামস সিকান্দার রাজাকে সঙ্গে নিয়ে গড়েন ৫৪ রানের জুটি।

দলীয় ২২২ রান ও ব্যক্তিগত ৪০ রানে অপুর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন সিকান্দার রাজা। এরপর উইকেটে এসেই ব্যাট চালাতে থাকেন পিটার মুর। ব্যক্তিগত ২৮ রানের মাথায় রানআউট হয়ে ড্রেসিংরুমের পথ ধরেন মুর। একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকা উইলিয়ামস ১৪৩ বলে ১২৯ রান ও এলটন চিগুম্বুরা ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন।

বংলাদেশের হয়ে অপু ২টি, রনি ও সাইফুদ্দিন ১টি করে উইকেট নেন।

জয়নিউজ/পার্থ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...