আজ মহাসমাবেশ, ঐক্যফ্রন্ট নেতারা চট্টগ্রামে

0

মহাসমাবেশ উপলক্ষে জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ এখন চট্টগ্রামে। শনিবার (২৭ অক্টোবর) বিকাল ৩টায় নাসিমন ভবন নগর বিএনপি কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাসদ সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাসসহ ঐক্যফ্রন্টের প্রায় সব নেতা চট্টগ্রাম এসে পৌঁছেছেন।

বিষয়টি নিশ্চিত করে নাগরিক ঐক্যের চট্টগ্রাম আহবায়ক মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন জয়নিউজকে বলেন, কেউ কেউ শনিবার সকালের ফ্লাইটে চট্টগ্রাম আসছেন। অন্যান্য নেতৃবৃন্দ শুক্রবার (২৭ অক্টোবর) থেকেই চট্টগ্রামে অবস্থান করছেন।

এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বরকত উল্যাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা মো. শাহজাহান, মীর নাছির, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, জয়নাল আবেদিন ফারুক, গোলাম আকবর খন্দকার, ফজলুল হক ফজু, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, ভিপি হারুনসহ উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ আগে থেকেই চট্টগ্রাম অবস্থান করে সমাবেশের নানান বিষয় মনিটরিং করছেন। একাধিকবার হয়েছে প্রস্তুতি সভাও।

বিষয়টি নিশ্চিত করে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান জয়নিউজকে বলেন, চট্টগ্রাম বিএনপির প্রাণপুরুষগণ এখন চট্টগ্রামে। উনাদের নির্দেশনায় চট্টগ্রামের নেতাকর্মীরা আজকের মহাসমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে প্রস্তুত।

তিনি আরো জানান, নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেনের মহাসমাবেশে সভাপতিত্ব করার কথা রয়েছে।

ঢাকায় বিএনপির সর্বশেষ সমাবেশে ছিল প্রশাসনের ২১টি শর্ত। তবে আজকের সমাবেশের অনুমতি মিলেছে রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান না করা, ধর্মীয় উস্কানি না দেওয়া, সমাবেশে আগতদের নিরাপত্তায় পর্যাপ্ত স্বেচ্ছাসেবক নিয়োজিত করা, সমাবেশের আশপাশের স্থাপনা কিংবা গাছপালার ক্ষতিসাধন না করা, ফেস্টুনের আড়ালে লাঠি কিংবা রড ব্যবহার না করাসহ ২৫টি শর্তে।

জয়নিউজ/ফারুক/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...