আলোকিত মানুষ দেশের সম্পদ: মেয়র

0

আলোকিত মানুষ দেশের সম্পদ। আত্মকেন্দ্রিক না হয়ে ‘মানুষ মানুষের জন্য’ এই নীতিকে গ্রহণ করে শিক্ষা অর্জন করতে হবে। আর সেই লক্ষ্যে অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয় কাজ করে যাচ্ছে।

বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্কুলের সভাপতি, সিটি মেয়র ও জয়নিউজের চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (২৭ অক্টোবর) চট্টগ্রাম মেডিকেল কলেজের শাহ আলম বীর উত্তম মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উপ-পর্ষদের আহবায়ক সৈয়দ রফিকুল আনোয়ার।

মেয়র বলেন, অংকুর সোসাইটি বিদ্যালয় চট্টগ্রামের অন্যতম সেরা বিদ্যালয়। শিক্ষাবোর্ডের বার্ষিক ফলাফল দেখলে তা বোঝা যায়। এসএসসিতে এই বিদ্যালয়ে পাসের হার ৯৯.৪৭ শতাংশ। আর জেসএসসিতে পাসের হার শতভাগ।

মেয়র জানান, বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে ১৬ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে নতুন ভবন। এর ফলে স্কুলের শিক্ষা কার্যক্রম আরো বেগবান হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, সমাজসেবী ও শিক্ষানুরাগী শিরিন আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিপি বড়ুয়া, নাসিরাবাদ হাউজিং সোসাইটির ব্যবস্থাপনা সম্পাদক মো. শাহজাহান, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উপ-পর্ষদের সদস্য আলমগীর পারভেজ, সদস্য শিপ্তি মহাজন, সদস্য শাহ আলম প্রমুখ।

পরে মেয়র বিদ্যালয়ের ১৫ কৃতী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করেন।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...