নজর কাড়ল সেই লিয়াকতের মিছিল

0

ঘড়ির কাঁটায় দুপুর আড়াইটা। নেভাল এভিন্যু মোড়ে সতর্ক অবস্থায় পুলিশ। সড়কের একপাশে পুলিশের জলকামান। অন্যপাশে পুলিশ ভ্যান। অদূরেই নাসিমন ভবন। যার সামনে তৈরি হয়েছে মহাসমাবেশের মঞ্চ। যে মঞ্চে নেতারা রাখছেন বক্তৃতা। কিছু বুঝে ওঠার আগেই লাভলেইন মোড় থেকে ফেস্টুন, ব্যানার, প্লেকার্ড হাতে ‘ধেয়ে আসছে’ মিছিল। কাছে আসতেই দেখা গেল, ব্যানার-ফেস্টুন জুড়ে খালেদা-তারেকের ছবির নিচে সেই লিয়াকতের ছবি। তার নেতৃত্বে এ মিছিলটি ছিল সমাবেশস্থলে আসা মানুষের আলোচনার কেন্দ্রে।

চট্টগ্রামের বাঁশখালী আসনে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী লিয়াকত আলী গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। গণ্ডামারা বিদ্যুৎপ্রকল্প বাতিলের দাবিতে আন্দোলনকারীদের নেতা হিসেবে তার পরিচিতি চট্টগ্রামে। ওই আন্দোলন প্রকল্পের পক্ষে-বিপক্ষের দুই গ্রুপ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে ৪ জন নিহত হয়।

এদিকে শনিবার (২৭ অক্টোবর) দুপুর ২টা থেকে বিএনপির নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশ শুরু হয়েছে। সমাবেশে বক্তব্য রাখছেন নগর বিএনপি, জাসদ, গণফোরাম, নাগরিক ঐক্যসহ ঐক্যফ্রন্ট নেতারা। সমাবেশে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে অংশ নিয়েছে হাজারো নেতাকর্মী।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখবেন ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম রব, মাহমুদুর রহমান মান্নাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ইতোমধ্যে স্থানীয় নেতাদের একাংশ বক্তব্য প্রদান করেছেন।

জয়নিউজ/অভি/ফারুক/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...