জনগণ ভাঙা নৌকায় আর উঠতে চায় না : ফখরুল

0

জনগণ ভাঙা নৌকায় আর উঠতে চায় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২৭ অক্টোবর) বিকেলে নগরের নুর আহমদ সড়কে ঐক্যফ্রন্টের মহাসমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় মির্জা ফখরুল আরো বলেন, আমাদের চেয়ারপার্সন কারাগারে যাওয়ার আগে বলে গেছেন, ‘আমি যদি নাও থাকি, জাতীয় ঐক্য গড়ে তুলে স্বৈরাচারের পতন ঘটাতে হবে।’ স্বৈরাচার সরকারের কারাগারে আমাদের অসংখ্য নেতা-কর্মী বন্দী রয়েছে। গুম, খুনের শিকার হয়েছে অসংখ্য নেতা-কর্মী। সারা দেশে নতুন করে ৫ হাজার মামলা দিয়ে প্রায় ৫ লক্ষ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। কারণ সরকার জানে তাদের পায়ের নীচে মাটি নেই। তাই বিরোধী দলের নেতা-কর্মীদের বন্দী করে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু বস্তবতা হচ্ছে, জনগণকে জিম্মি করে কেউ ক্ষমতায় থাকতে পারেনি। বন্দুক, পিস্তল দেখিয়ে ক্ষমতায় টিকে থাকার স্বপ্ন পাকিস্তানীরাও দেখেনি।

তিনি আরো বলেন, দীর্ঘ দশ বছর দেশের মানুষকে এই স্বৈরাচারী সরকার জিম্মি করে রেখেছে। এবারও তারা জনগণকে জিম্মি করে ক্ষমতায় যেতে চায়। কিন্তু জনগণ ভাঙা নৌকায় আর উঠতে চায় না। এই জাতি মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাদের হারানোর কিছু নেই। অন্যায় এবং অপরাধকে ভিত্তি করে সরকার দেশ পরিচালনা করছে। জনগণ যা আর মেনে নেবে না।

 

জয়নিউজ/অভি/ফারুক/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...