কমলনগরে ময়লা-আর্বজনায় অস্বস্তিকর পরিবেশ

0

লক্ষ্মীপুরের কমলনগরের হাজির হাট বাজারে ময়লা-আর্বজনা, ধুলাবালিতে অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে। শনিবার (২৭ অক্টোবর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ময়লা-আর্বজনায় ভরে গেছে পুরো বাজার। এ কারণে বাতাস বা যানবাহনের ময়লাগুলো উড়ে গিয়ে বাজারের পরিবেশ নষ্ট করছে। এতে বাজারে আসা জনসাধারণও ক্ষতির সম্মুখিন হচ্ছে।

বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর জয়নিউজকে বলেন, দীর্ঘদিন যাবত বাজার পরিষ্কার করা হচ্ছে না। বাজারে ময়লা-আর্বজনার কারণে পরিবেশ দূষিত হচ্ছে। যার কারণে ব্যবসায়ীসহ জনসাধারণ মারাত্মক ক্ষতির সম্মুখিন হচ্ছে। এতে বাজারে ক্রেতা-বিক্রেতা কমে যাচ্ছে। বৃষ্টি হলে বাজারে পানি উঠে।

তিনি আরো জানান, এ বাজারটি উপজেলার বড় বাজার। এ বাজারে প্রায় ৬০০ থেকে ৭০০ ব্যবসায়ী আসে। প্রতি মাসে বাজার পরিষ্কার ও রাতের পাহারা দেওয়ার জন্য প্রতি ব্যবসায়ী কাছ থেকে ১০০-১২০ টাকা চাঁদা আদায় হয়। আমরা বাজার ব্যবসায়ীরা চাঁদা দেওয়ার পরও বাজারের এ অবস্থা। চাঁদা অনুযায়ী বাজারে কাজ হয় না।

এ ব্যাপারে বাজার কমিটির সাধারণ সম্পাদক হাজী শাহাজানের সাথে যোগাযোগ করা হলে তিনি জয়নিউজকে বলেন, বাজারে পরিচ্ছন্নকর্মী মাত্র একজন। যার কারণে সঠিক সময়ে বাজার পরিষ্কার করা হয় না। এর ফলে বাজারে প্রচুর ময়লা জমে গেছে। যা বাজারের পরিবেশ নষ্ট করছে। আমরা উপজেলা নির্বাহী মহোদয়কে বিষয়টা জানিয়েছি।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...