‘প্রতিযোগিতা মেধাকে শাণিত করে’

দিনব্যাপী বিজনেস ফেয়ারের মধ্যদিয়ে শেষ হল ‘ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি বিজনেস উইক-২০১৮।’ তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে ইডিইউ বিজনেস ক্লাব বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে রোববার থেকে শুরু হয়ে সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করে।

- Advertisement -

এর আগে ২৫ অক্টোবর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

- Advertisement -google news follower

এ সময় বিজনেস ক্লাবকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য সিকান্দার খান বলেন, প্রতিযোগিতা শিক্ষার্থীদের মেধাকে শাণিত করে। বিভিন্ন ক্যাটাগরিতে অনুষ্ঠিত প্রতিযোগিতাগুলো মেধাবীদের নতুন নতুন চিন্তাধারা তুলে আনতে সক্ষম। এ ধরণের আয়োজন অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, নতুন কিছু করে দেখাতে চাওয়া তরুণদের জন্য ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি একটি প্লাটফর্ম। উদ্ভাবনী ক্ষমতাই বিশ্বের চালিকাশক্তি।  ইডিইউ তরুণদের এ ক্ষমতাকে তুলে আনা ও কাজে লাগানোর লক্ষ্যে কাজ করে চলেছে।

- Advertisement -islamibank

বিজনেস উইক উপলক্ষে বাংলাদেশের যেকোন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণ উদ্যোক্তাদের জন্য বিজনেস ফেয়ার, বিজনেস প্ল্যান, বিজনেস কেইস, স্টোরিবোর্ড এন্ড অ্যাড মেকিং, বিজনেস কুইজ এবং বিজনেস আইডিয়া-এ ৬ ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এগুলোর মধ্যে বিজনেস কেইস কম্পিটিশনে প্রথম হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বিজনেস প্ল্যানে প্রথম হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের টিম বুস্টার, স্টোরিবোর্ড এন্ড অ্যাড মেকিংয়ে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির টিম ইন্ডিগো, বিজনেস কুইজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগ, বিজনেস আইডিয়া কন্টেস্টে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ল্যাপটপ চাই এবং বিজনেস ফেয়ার কম্পিটিশনে বিজিএমইএ প্রথম হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিজনেস ক্লাবের উপদেষ্টা অধ্যাপক তোফাতুন নেসা চৌধুরী। স্কুল অব বিজনেসের ডিন ড. মো. রকিবুল কবিরের সঞ্চালনায় অতিথি ছিলেন পাঠাও-এর চট্টগ্রাম অঞ্চলের রিজিওনার ম্যানেজার ইশফাক চৌধুরী, মুসকান-এর এসিস্ট্যান্ট ম্যানেজার মাহতাব উদ্দিন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস উদ দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, প্ল্যানিং এন্ড ডেভলপমেন্ট ডিরেক্টার শাফায়েত কবির চৌধুরীসহ সকল অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বিজনেস ক্লাবের সদস্য ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM