বিএনপি’র শামীমকে কুমিল্লা কারাগারে স্থানান্তর

0

নিরাপত্তাজনিত কারণে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমকে চট্টগ্রাম কারাগার থেকে কুমিল্লা কারাগারে স্থানান্তর করা হয়েছে। শনিবার (২৭ অক্টোবর) দুপুর আড়াইটায় পুলিশ পাহারায় তাকে চট্টগ্রাম কারাগার থেকে কুমিল্লা জেলা কারাগারে নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেল সুপার প্রশান্ত কুমার জয়নিউজকে বলেন, মাহবুবুর রহমান শামীম রাজনৈতিক বন্দী। একই শ্রেণির বন্দী বেশী হয়ে গেলে নিরাপত্তার বিষয়টি বিবেচনায় আমরা অন্য কারাগারে স্থানান্তর করি।

উল্লেখ্য, ২২ অক্টোবর ঐক্যফ্রন্টের প্রথম সমন্বয় সভা শেষে জিইসি মোড় এলাকায় গেলে তাকে নগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। পরদিন তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ২১ অক্টোবর বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয় আদালত। এ সময় বিএনপি নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালায় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় দেড়শ’ বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় মাহবুবুর রহমান শামীমকে গ্রেফতার দেখানো হয়।

 

জয়নিউজ/ফারুক/অভি/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...