‘নির্বাচনে পার্বত্য জেলাকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে’

0

বান্দরবানের লামা উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রোববার (২৮ অক্টোবর) দপুরে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

এ সময় নির্বাচন কমিশন সচিব বলেন, নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। ডিসেম্বরের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহারের চিন্তাভাবনা করা হচ্ছে। তবে দুর্গম তিন পার্বত্য জেলায় এ পদ্ধতি ব্যবহার সম্ভব হবে না। সাজাপ্রাপ্ত কোনো ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না।

সচিব আরো বলেন, পার্বত্যাঞ্চলে ইদানিং হানাহানি এবং সন্ত্রাসী কর্মকা- বেড়ে গেছে। তাই নির্বাচনে পার্বত্য জেলাগুলোকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। সেনাবাহিনী এবং প্রশাসনের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে তিন পার্বত্য জেলায় নির্বাচনের সময় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মু. হাসানুজ্জামান, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, আলীকদম জোনের কর্মকর্তা ফখরুল ইসলাম চৌধুরী, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমী, জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করীম উপস্থিত ছিলেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লামা পৌরসভার ৯টি ওয়ার্ডে এবং লামা সদর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে প্রথম পর্যায়ে প্রায় ২০ হাজার ভোটারের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। আগামী এক সপ্তাহ এ বিতরণ কার্যক্রম চলবে। পরবর্তীতে উপজেলার অন্যান্য ইউনিয়নগুলোতে স্মার্ট কার্ড দেওয়া হবে।

জয়নিউজ/আলাউদ্দিন/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...