নিরাপদ সড়ক দাবিতে চেরাগী মোড়ে মানববন্ধন

0

বাসচাপায় ছাত্র হত্যার প্রতিবাদে ও নিরাপদ সড়ক দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রামের সুধী সমাজ। শুক্রবার (৩ আগস্ট) দুপুর ৩টায় নগরের চেরাগীপাহাড় মোড়ে সর্বস্তরের সাংস্কৃতিককর্মী ও সচেতন নাগরিক সমাজ ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে কবি-সাংবাদিক আবুল মোমেন বলেন, যখন চারিদিকে সব নষ্টের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে তখন ছাত্ররা সঠিক কাজই করছে। তারা ভুলকে ভুল বলছে, সত্যকে সত্য বলছে। কোটা সংস্কার, ২০১৩ সালের গণজাগরণ মঞ্চের আন্দোলনের মতো নিরাপদ সড়ক আন্দোলনেও সারাদেশের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সমর্থন রয়েছে।

শিশু কিশোরদের আন্দোলনে ভবিষ্যৎ স্বপ্নের বাংলেদেশ দেখতে পাচ্ছেন মন্তব্য করে তিনি বলেন, এই আন্দোলন সরকার পতনের নয়। আমরা রাজপথে নৈরাজ্য বন্ধ এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের কাছে অনুরোধ জানাই। পচা, গলা ব্যবস্থার বিরুদ্ধে দাঁড়ানোয় তিনি ছাত্রদের ধন্যবাদ জানান।

মানববন্ধনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজের) সভাপতি নাজিমুদ্দিন শ্যামল বলেন, ছাত্রদের এই যৌক্তিক আন্দোলনে যারা জামায়াত-শিবিরের গন্ধ খুঁজছে সমস্যা তাদের। ছাত্রদের এই আন্দোলন যৌক্তিক।

তিনি গতকাল ঢাকায় আন্দোলনের সময় ছাত্রলীগের নাম ব্যবহার করে কতিপয় দুষ্কৃতিকারীর শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানান। একইসঙ্গে অবিলম্বে ছাত্রদের ৯ দফা দাবির বাস্তবায়ন চান।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা. চন্দন দাশ, পিপলস ভয়েসের শরীফ চৌহান, সাংস্কৃতিককর্মী রাশেদ হাসান, বোধনের সংগঠক মইনুল আজম চৌধুরী, কবি আশীষ সেন, সাবেক ছাত্রনেতা রবিউল ইসলাম প্রমুখ। এছাড়া কর্মসূচিতে সংহতি জানান যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, উদীচী, বোধন, প্রমা, চারণ সাংস্কৃতিক কেন্দ্র ও খেলাঘর।

আরও পড়ুন
লোড হচ্ছে...