নাট্যাধার জিয়া হায়দার নাট্যপদক দেওয়া হবে সোমবার

0

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে চলছে পাঁচদিনব্যাপী ‘নাট্যাধার নাট্যপার্বণ ২০১৮’। আয়োজনের তৃতীয় দিন সোমবার (২৯ অক্টোবর) নাট্যাধার প্রবর্তিত ১১তম জিয়া হায়দার নাট্যপদক প্রদান করা হবে। পদকটি গ্রহণ করবেন অরিন্দম নাট্য সম্প্রদায়ের অন্যতম উদ্যোক্তা নাট্যজন মুনির হেলাল।

অনুষ্ঠানে চিটাগাং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিকেলে ৫টায় পদক প্রদান করবেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নাট্যকলা বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, কবি স্বপন দত্ত, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সভাপতি মণ্ডলীর সদস্য মোছলেন উদ্দিন সিকদার।

এর আগে থেকে একাডেমির মুক্তমঞ্চে দলীয় নৃত্য পরিবেশন করবে ওডিসি অ্যান্ড টেগোর ড্যান্স মুভমেন্ট সেন্টার চট্টগ্রাম এবং কিডস্ কালচারাল ইনস্টিটিউট চট্টগ্রাম পরিবেশন করবে নাটক কাক তাড়ুয়া। সন্ধ্যা ৭টায় নাট্যাধার মঞ্চস্থ করবে প্রদীপ দেওয়ানজী রচিত ও মোস্তফা কামাল যাত্রা নির্দেশিত নাটক ‘ইউএসটিসি বধ্যভূমি’। এরপর শব্দ নাট্যচর্চা কেন্দ্র ঢাকা পরিবেশন করবে রওশন জান্নাত রুশনী রচিত ও দেবাশীষ ঘোষ পরিচালিত নাটক ‘বীরাঙ্গণার বয়ান’।

এদিকে উৎসবের দ্বিতীয় দিন রোববার (২৮ অক্টোবর) সন্ধ্যা ৭টায় নাট্যধার মঞ্চস্থ করেছে রুবাইয়াৎ আহমেদ রচিত ও মোস্তফা কামাল নির্দেশিত নাটক ‘হিড়িম্বা’ এবং আহম্মদ কবির রচিত ও শারমিন সুলতানা রাশা নির্দেশিত নাটক ‘৩২ ধানমন্ডি এবং…..।

নাটক দুটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাদিরা সুলতানা হেলেন, সুপ্রিয় চৌধুরী, আকলিমা আক্তার, মো. নজরুল ইসলাম তুহিন, জসীম উদ্দিন আহমেদ, মাসউদ আহমেদ, মো. কাউসার মজুমদার, মো. ফয়েজুল হক, শাহজালাল উদ্দিন রনি, আশিক আরেফিন, আইরিন মেহজানি, হারুন বাবু এবং শারমিন সুলতানা রাশ।

প্রসঙ্গত, এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে আছে জয়নিউজবিডিডটকম।

আরও পড়ুন
লোড হচ্ছে...