স্ট্রোক দিবস: উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখার পরামর্শ

‘স্ট্রোক আমাদের থামাতে পারেনি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব স্ট্রোক দিবস পালিত  হয়েছে।

- Advertisement -

সোমবার (২৯ অক্টোবর) সকাল ৯ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের ( চমেকহা)  নতুন সম্মেলনকক্ষে  দিবসটি উপলক্ষে  নিউরোলজি ও নিউরো সার্জারি বিভাগের উদ্যোগে শোভাযাত্রা ও সেমিনার অনুষ্ঠিত হয় ।

- Advertisement -google news follower

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে চমেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ বলেন, স্ট্রোকের রোগীকে সবসময় সচেতন থাকতে হবে। উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে হবে।  একইসঙ্গে  রোগীকে  দ্রুত হাসপাতালে ভর্তি করতে হবে।

চমেক হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিউরোলজি  বিভাগের প্রধান ডা. মো. হাসানুজ্জামান ও নিউরো সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এস এম নোমান খালেদ চৌধুরী।

- Advertisement -islamibank

ডা. সীমান্ত ওয়াদ্দাদারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চমেক হাসপাতালের  নিউরো সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এল.এ. কাদেরী,  বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক ও সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী।

এতে বিভিন্ন বিভাগের প্রধান, চিকিৎসক ও নার্সরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/ আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM