চট্টগ্রাম আইন কলেজে ছাত্রধর্মঘট প্রত্যাহার

0

টানা ১৫ দিন আন্দোলনের পর চট্টগ্রাম আইন কলেজে ছাত্রধর্মঘট প্রত্যাহার করেছে কলেজ ছাত্রসংসদ। কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর চৌধুরী এলএলবি শেষ বর্ষের ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীদের বর্ধিত ফি কমানোসহ বিভিন্ন দাবি মেনে নেয়ার পর ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।

সম্প্রতি কলেজ কর্তৃপক্ষ এবং বর্তমান ও সাবেক ছাত্রসংসদ নেতৃবৃন্দের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কলেজ ছাত্রলীগ ও ছাত্রসংসদের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি সাধারণ সম্পাদক এস এম মহিউদ্দিন মহিম, সাবেক সভাপতি অ্যাড. চন্দন কুমার তালুকদার, সাবেক জিএস কাউন্সিলর অ্যাড. নাজমুল হক ডিউক, সাবেক ভিপি অহিদ সিরাজ চৌধুরী স্বপন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান মাসুদ, ভিপি মোঃ মোজাম্মেল হোসেন চৌধুরী শামীম, জিএস মোহাম্মদ জাফর আলম রবিন প্রমুখ।

এর আগে কলেজের এলএলবি শেষ বর্ষে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বর্ধিত ফি কমানোসহ চার দফা দাবিতে কলেজ ছাত্রসংসদের পক্ষ থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়।

গত ৯ অক্টোবর ছাত্রসংসদের ভিপি মোজাম্মেল হোসেন চৌধুরী শামীম কলেজের প্রধান ফটকে তালা মেরে এই ধর্মঘটের ডাক দেন। এর ধারাবাহিকতায় কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর চৌধুরীর সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অধ্যক্ষ উল্লিখিত দাবির পরিপ্রেক্ষিতে এবং গরীব-অসহায় ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে বর্ধিত ফি কমানোসহ কলেজ সংসদের বিভিন্ন দাবি পূরণের আশ্বাস প্রদান করেন।

অধ্যক্ষের আশ্বাসের প্রেক্ষিতে কলেজ ছাত্রসংসদের ভিপি মোজাম্মেল হোসেন চৌধুরী শামীম ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

বৈঠক শেষে এ বিষয়ে কলেজ ছাত্রসংসদের জিএস মোহাম্মদ জাফর আলম রবিন বলেন, কলেজের অধ্যক্ষ আমাদের সকল দাবি মেনে নিয়ে তা পূরণের আশ্বাস দেয়ায় আমরা আন্দোলন প্রত্যাহার করেছি।

জয়নিউজ/কাউছার/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...