আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত আর নেই

0

বরেণ্য আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক রণজিৎ রক্ষিত আর নেই। মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুর ১২টা ২০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া ।

রণজিৎ রক্ষিত দীর্ঘদিন চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। তিনি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নির্বাচিত সহ-সভাপতি এবং দেশের স্বনামধন্য বোধন আবৃত্তি স্কুলের অধ্যক্ষ ছিলেন। তিনি একাধারে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য, পেশাজীবী সমন্বয় পরিষদের নির্বাহী পরিষদ সদস্যসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন।

গত ২৩ অক্টোবর  সন্ধ্যায় নগরের একটি আলোচনা অনুষ্ঠানে বক্তব্য শেষে অসুস্থ হয়ে পড়লে  মেহেদিবাগের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তারপর তাকে চমেক হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার ভাতিজা প্রকৌশলী রকি বৈদ্য জয়নিউজকে জানান, কাকু সপ্তাহখানেক আগে থেকে হাসপাতালে। তার মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণের বিষয়টি সিটি স্ক্যানের রিপোর্টে ধরা পড়েছিল।

এই বরেণ্য ব্যক্তির মৃত্যুতে জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু জয়নিউজকে বলেন, আজ আমাদের জন্য শোকের দিন। তার মৃত্যুতে আমরা একজন অভিভাবক হারালাম।

পারিবারিক সূত্রে জানা গেছে, দুপুর ২টা ৪৫ টায় চট্টগ্রাম শিল্পকলায়, সাড়ে ৩টায় মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলে এবং সোয়া ৪ টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহিদ মিনারে মরদেহ নিয়ে যাওয়া হবে সম্মান জানানোর জন্য।

এরপর বলুয়ার দিঘির পাড় শ্মশানে মরদেহ দাহ করা হবে।

জয়নিউজ/ফারুক/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...