খালেদার সাজা বাতিলের দাবি চবির জাতীয়তাবাদী শিক্ষকদের

0

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়ার সাজা প্রত্যাহার ও মামলা বাতিলের দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। সংগঠনের দফতর সম্পাদক মুহাম্মদ যাকারিয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবির বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম নেতারা বলেন, বেগম জিয়া ও তার আইনজীবীদের অনুপস্থিতিতে একতরফা শুনানির মাধ্যমে এ রায় দেওয়ার ফলে তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা অবিলম্বে বেগম জিয়ার সাজা বাতিল ও মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এতে আরো বলা হয়, বেগম খালেদা জিয়ার অকুতোভয় নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল একটি নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য একটি নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। অন্যদিকে একদলীয় শাসনকে দীর্ঘায়িত করতে বর্তমান গণবিরোধী সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দলের চেয়ারপারসন, তিনবার নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী ও গণতান্ত্রিক আন্দোলনের পুরোধা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুকৌশলে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখতে তাঁর বিরুদ্ধে এ রায় দিয়েছে। তারা বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিএনপিকে ধ্বংস ও জিয়া পরিবারকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা মামলা ও বিভিন্নভাবে হয়রানি করে আসছে।

বিবৃতিদাতা অন্যান্য শিক্ষক নেতারা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন, সাধারণ সম্পাদক প্রফেসর এস এম নছরুল কদির, সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম, ড. মোহাম্মদ আল-ফোরকান, ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, ড. মোহাম্মদ মোশারফ হোসেন, ড. মোঃ আব্দুল মান্নান, আনোয়ার হোসেন, ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মোহাম্মদ  মঞ্জুর মোর্শেদ, মোহাম্মদ মেজবাউল আলম, এ জি এম নিয়াজ উদ্দিন, জাকিয়া রেহানা, ড. মু. জাফর উল্লাহ্ তালুকদার, ড. শেখ বখতিয়ার উদ্দিন, ড. শেখ বখতিয়ার উদ্দিন, মোহাম্মদ  জমালুল আকবর চৌধুরী, ড. মোহাম্মদ সালেহ জহুর, ড. এ, কে. এম. মাহফুজুল হক, ড. জয়নাল আবেদীন সিদ্দিকী, ড. মোহাম্মদ আশরাফুল আজম খান, ড. মোঃ শাহাদাত হোসেন, ড. জহুরুল আলম, ড. মোহাম্মদ সামছুদ্দোহা, ড. চৌধুরী মোহাম্মদ মনিরুল হাসান, ড. মো: আমান উল্লাহ, ড. মোঃ সিরাজ উদ্দীন, মোহাম্মদ আলম চৌধুরী, ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, ড. জাহেদ হোসাইন সিকদার, ড. হোসেন জামাল, ড. মোজাফফর আহমদ চৌধুরী, ড. মোহাম্মদ আলী চৌধুরী, ড. মো: মোয়াজ্জেম হোসেন মিয়া, ড. মোঃ এম মারুফ হোসেন ও ড. মোহাম্মদ কামাল হোসাইন।

 

জয়নিউজ/অভি/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...