চট্টগ্রামের ১৭ প্রকল্পের উদ্বোধন বৃহস্পতিবার

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম বন্দরের তিনটি প্রকল্পসহ মোট ১৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বৃহস্পতিবার। এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ১৫টি প্রকল্পের উদ্বোধন ও দুইটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেন।

জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, চট্টগ্রামের ১৭টি উন্নয়ন প্রকল্পসহ সারাদেশে মোট ২৩৬টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে বৃহস্পতিবার (১ নভেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি বের করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যেসব প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেগুলোর মধ্যে রয়েছে বাঁশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন, চট্টগ্রাম প্রেস ক্লাবে নির্মিত বঙ্গবন্ধু হল, চট্টগ্রাম সিটি আউটার রিং রোড প্রকল্প, ১৯৮৮ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহত ২৪ জন নেতা-কর্মীসহ গণতন্ত্রকামী শহীদদের স্মরণে স্মৃতিসৌধ, বাঁশখালী আদালত ভবন, চট্টগ্রাম টেক্সটাইল ইন্সটিটিউট, সীতাকুণ্ড গালফ্রা হাবিব লি. এর বিএমআরই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন, রাঙ্গুনিয়া উপজেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চ ও প্রশিক্ষণ ভবনের উদ্বোধন। পাশাপাশি প্রধানমন্ত্রী বে-টার্মিনাল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জয়নিউজ/কাউছার/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...