সীতাকুণ্ড উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের উদ্বোধন

0

অত্যাধুনিক সকল সুযোগ সুবিধা সম্মিলিত একটি বহুতল প্রশাসনিক ভবন পেল সীতাকুণ্ড উপজেলা পরিষদ। আধুনিক নকশায় নির্মিত চারতলার এ ভবনটি বৃহস্পতিবার (১ নভেম্বর) সকালে টেলিকনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম জেলার অত্যাধুনিক এ ভবনটির সমনে থাকবে একটি বাগান। বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের জন্য রয়েছে বসার কক্ষ। এই ভবনে সরকারি দপ্তরের সেবা পাবে সীতাকুণ্ডবাসী। ভবনটিতে সার্বক্ষণিক থাকবে ওয়াইফাই সংযোগ। সিসি ক্যামরা দ্বারা নিয়ন্ত্রিত থাকবে পুরো ভবন।

উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় জয়নিউজকে বলেন, সীতাকুণ্ড উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবনটি চার তলা বিশিষ্ট। এতে রয়েছে তিন হাজার পাঁচশ বর্গফুটের একটি সেমিনার কক্ষ। অধুনিক সাউন্ড সিস্টেমের  সেমিনার কক্ষটিতে পঞ্চাশজন কর্মকর্তা সভা করতে পারবে। এছাড়া পৃথকভাবে রয়েছে আরো একটি হল রুম। নয় হাজার দুইশ বর্গফুটের প্রশাসনিক ভবনটিতে বিভিন্ন অনুষ্ঠান করা যাবে। এর আগে ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারী ভবনটির নির্মাণ কাজ শুরু হয়। চলতি বছরে ২৩ মে ভবনটির নির্মাণ কাজ শেষ হয়। এতে ব্যায় হয়েছে প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা।

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাহাঙ্গীর জয়নিউজকে বলেন, ভবনটির প্রথম তলায় মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস ও উপজেলা ভাইস চেয়ারম্যানদের অফিস রয়েছে। দ্বিতীয় তলায় উপজেলা চেয়ারম্যানের কার্যালয় ও নির্বাহী অফিসারের কার্যলয় থাকবে। তৃতীয় তলায় উপজেলা প্রকৌশলী ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুন জয়নিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ভবনটি উদ্বোধন করায় সীতাকুণ্ডবাসী খুবই আনন্দিত। ইতিপূর্বে সীতাকুণ্ড শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছেন প্রধানমন্ত্রী।

জয়নিউজ/শহীদ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...