হাতের নাগালে শীতের সবজি

0

নগরের সব বাজারে আসতে শুরু করেছে শীতকালীন সবজি। গত সপ্তাহের তুলনায় দামও কমেছে সবজির। কিন্তু বেড়েছে মাছের দাম।

কাজীর দেউড়ি বাজার শীতের সবজি মূলা, শিম, ফুলকপিতে ভরা। বাজারে বাঁধাকপি প্রতি কেজি ৪৫ থেকে ৫০ টাকায়, ফুলকপি প্রতি কেজি ১৬০ থেকে ১৭০ টাকায়, শিম ৬০ থেকে ৭০ টাকায়, আলু প্রতি কেজি ২৮ থেকে ৪৫ টাকায়, টমেটো ৮০ টাকায়, বেগুন ৫০ থেকে ৭০ টাকায়, তিতকরলা ৬০ টাকায়, ঢেঁড়স ৬০ থেকে ৭০ টাকায়, দেশি আলু ২৮ থেকে ৪৫ টাকায়, বড় আলু ২৬ থেকে ৩০ টাকায়, শসা ৪৫ টাকায় বিক্রি হচ্ছে।

তিনদিন আগে এ বাজারে টমেটো ৯০ থেকে ১০০ টাকায়, শিম ১২০ টাকায়, শসা ৮০ টাকা দরে, বেগুন ১২০ থেকে ১৩০ টাকায়, আলু প্রতিকেজি ৫০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হয়েছে ।

গত সপ্তাহের তুলনায় কেজিতে প্রায় ২০ থেকে ৩০ টাকা কমেছে গাজর, ঢেঁড়স, কচুরলতি, ছড়া, মূলা, কাকরোল, করলার দাম।

শীতকালীন সবজির দাম কমেছে বলে জানিয়েছেন বাজারের ক্রেতারাও। মো. শফিক নামে একজন ক্রেতা জয়নিউজকে জানান, গত তিনদিনের তুলনায় দাম কমেছে সবজির। আজকে যে টাকা দিয়ে সবজি কিনেছি, তিনদিন আগে তার তিনগুণ টাকা গুণতে হয়েছিল এসব সবজি ক্রয়ে।

এনাম করিম নামে এক বিক্রেতা জয়নিউজকে জানান, এখন বাজারে সবজি অনেক বেশি। দোহাজারী, যশোর, কুমিল্লা ও রাজশাহী থেকে সবজি আসছে। হরতালের কারণে তিনদিন আগে দাম বেড়েছিল।

এই বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকায়, লেয়ার মুরগি ২৩০ থেকে ২৫০ টাকায়, গরুর মাংস ৪৫০ থেকে ৫১০ টাকায়, খাসির মাংস ৮০০ থেকে ৮৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে গিয়ে দেখা যায়, ইলিশ মাছ প্রতি কেজি ৬৫০ থেকে ৮০০ টাকায়, দেশি রুই ৩২০ থেকে ৩৫০ টাকায়, কাতলা মাছ ৩৫০ থেকে ৩৬০ টাকায়, তেলপিয়া ১৬০ থেকে ১৭০ টাকায়, চিংড়ি ৬০০ থেকে ৬৫০ টাকায়, রূপচাঁদা ৯০০ থেকে ৯৫০ টাকায়, কোরাল ৪২০ থেকে ৪৪০ টাকায় বিক্রি হচ্ছে। আরও পড়ুন

জয়নিউজ/হিমেল/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...