নীলগিরিতে ভারতীয় নারী, অতঃপর…

0

বান্দরবানে ভ্রমণে আসা মোনালিসা ভট্টাচার্য নামে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। শুক্রবার (২ নভেম্বর) বিকেলে সেনানিয়ন্ত্রিত নীলগিরি পর্যটন স্পট থেকে তাকে আটক করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা থেকে বাংলাদেশি কয়েকজনের সঙ্গে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি ছাড়াই তথ্য গোপন করে বান্দরবান ভ্রমণে আসেন ভারতীয় নাগরিক মোনালিসা ভট্টাচার্য। বৃহস্পতিবার বান্দরবান ভ্রমণে এসে শুক্রবার নীলগিরির দর্শনীয় স্থানে ঘুরতে গেলে তাকে আটক করে সেনাবাহিনী। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক ভারতীয় নাগরিক ঢাকায় একটি করপোরেট কোম্পানিতে চাকরি করেন বলে জানা গেছে।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার অরুণ কৃষ্ণ পাল জানান, বিদেশি নাগরিকদের বান্দরবানসহ পার্বত্যাঞ্চলে ভ্রমণের ক্ষেত্রে প্রশাসনের অনুমোদন নিতে হয়। কোথায় যাবেন, কোথায় থাকবেন, কখন আসবেন এবং কখন ফিরবেন তথ্যগুলোও লিখিতভাবে জানাতে হয়। শহরের প্রবেশপথ রেইছা চেকপোস্টে আগমন এবং ফিরে যাওয়ার তথ্য লিপিবদ্ধ করা হয়। অনুমোদন ছাড়া কেউ প্রবেশ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়ে থাকে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জয়নিউজকে বলেন, পাসপোর্ট-ভিসা থাকলেও পার্বত্য জেলায় ভ্রমণের ক্ষেত্রে বিদেশিদের প্রশাসনের অনুমতি নিতে হয়। কিন্তু অনেকে বিষয়টি জানেন না। ঢাকার কয়েকজনের সঙ্গে ভারতীয় এক নারীও অনুমতি না নিয়ে বান্দরবান ভ্রমণে চলে আসেন। আটকের পর জিজ্ঞাসাবাদ করে অনুমোদনের বিষয়টি অবগত করে তাকে ফেরত পাঠানো হবে।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...