স্বেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা দিল ‘কণিকা’

0

জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস-২০১৮ উপলক্ষে লায়ন্স ক্লাব অডিটোরিয়ামে ‘স্বেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভার আয়োজন করেছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘কণিকা’।

‘সৃষ্টির জন্য ভালোবাসা’ এই স্লোগানকে ধারণ করে ২০১২ সালে গড়ে উঠে এই অলাভজনক, অরাজনৈতিক এবং স্বেচ্ছাসেবক সংগঠনটি। প্রতি বছরই কণিকা বিশ্ব রক্তদাতা দিবসসহ বিভিন্ন সময় জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি আয়োজন করে থাকে।

এরই ধারাবাহিকতায় ২ নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৩০ জন স্বেচ্ছায় রক্তদাতাকে সম্মাননা প্রদান করা হয় এবং কণিকা কুইজ কন্টেস্টে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান। তিনি তার বক্তব্যে বলেন, ‘আমি আজ কণিকার প্রোগ্রামে এসে অভিভূত, তরুণ সমাজ যদি এভাবে রক্তদানে সচেতনতা বৃদ্ধিতে এগিয়ে আসে, তাহলে রক্তের অভাব আর থাকবে না’।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কর কমিশনার বাদল সাঈদ। বিশেষ অতিথি ছিলেন সিএমপির উপ-পুলিশ কমিশনার এস এম মোস্তাইন হোসেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের রক্তরোগ বিভাগের অধ্যাপক প্রফেসর ড. সাহেদ আহমেদ চৌধুরী, দেশ টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান আলমগীর সবুজ, অনুষ্ঠান সহযোগী ফ্যামিলি টেক্স বিডি লি. এর চেয়ারম্যান মেরাজ ই মোস্তফা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কণিকা’র সভাপতি সাঈদ আহমেদ নাসিফ। সঞ্চালনায় ছিলেন শিমুল চন্দ্র দাশ এবং তাম্মি মুশফিকা।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...