আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানই পারে সু-নাগরিক তৈরি করতে : মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানই পারে আলোকিত ও মূল্যবোধসম্পন্ন সু-নাগরিক তৈরি করতে।

শনিবার (৩ অক্টোবর) দুপুরে সরাইপাড়া সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

সিটি মেয়র বলেন, সরাইপাড়া ওয়ার্ডটি নগরীর অবহেলিত একটি ওয়ার্ড। এই ওয়ার্ডের সড়ক উন্নয়ন, মেরামত ও সংস্কারসহ নালা-নর্দমার উন্নয়নে বিগত ৩ বছরে ৮৪ কোটি ১৭ লক্ষ ৮৬ হাজার টাকা ব্যয় হয়েছে। এই এলাকায় বিগত ২০ বছরেও এত টাকার উন্নয়ন কর্মকাণ্ড হয়নি বলে উল্লেখ করেন মেয়র।

তিনি বলেন, বাংলাদেশ সরকারের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে চট্টগ্রাম সিটি করপোরেশনের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঁচতলা নতুন অ্যাকাডেমিক ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে।

উদ্বোধকের বক্তব্যে সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য ডা. আফছারুল আমীন বলেন, বর্তমান সরকার জনমুখী ও শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার গুণগত মান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার ফলশ্রুতিতে ২০০৯ সালে শিক্ষার হার ছিল ৫০ শতাংশের নিচে। বর্তমান শিক্ষার হার ৭২.৭৬% এ উন্নীত হয়েছে। যা এ যাবতকালের সর্বোচ্চ শিক্ষার হার।

স্থানীয় কাউন্সিলর ছাবের আহমদের সভাপতিত্বে সভায় জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কলেজের অধ্যক্ষ রওশন আক্তার, প্রধান শিক্ষক জুলফিকার আলী হায়দার বক্তব্য রাখেন।

<h5/>জয়নিউজ/কাউছার/জুলফিকার<h5/>

আরও পড়ুন
লোড হচ্ছে...