প্রতিবাদী তারুণ্যে স্থবির চট্টগ্রাম

0

নিরাপদ সড়কের দাবিতে সপ্তম দিনের আন্দোলনে স্থবির হয়ে পড়েছে চট্টগ্রামের রাজপথ। নগরীর বিভিন্ন প্রান্তে থেকে আসা মিছিল ওয়াসা মোড়ে এসে জড়ো হয়। শিক্ষার্থীদের মুহুর্মুহু স্লোগানে বিক্ষোভ জনসমুদ্রে পরিণত হয়।

আন্দোলনে নাসিরাবাদ মহিলা কলেজ, এনায়েতবাজার মহিলা কলেজ, চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়, ইউএসটিসিসহ নগরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই আন্দোলনে স্কুল ছাত্রদের সাথে একাত্মতা প্রকাশ করেন।

শিক্ষার্থীদের অবস্থানের কারণে আশপাশের সড়কে যানজটের দেখা দেয়।

আন্দোলনে অংশগ্রহণকারী মহিলা কলেজের শিক্ষার্থী দিয়া জয়নিউজকে বলেন, আন্দোলন চললেও সড়কে গাড়ি চাপায় হত্যা থেমে নেই। আমরা দ্রুত বাস্তবায়ন চাই। চলমান আন্দোলনে সাধারণ মানুষের সমর্থন ব্যক্ত করলেও রাস্তায় গণপরিবহণ সংকটে তারা ভোগান্তির শিকার হচ্ছে বলে জানান।

গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার তারেক আহাম্মেদ জয়নিউজকে বলেন, শিশু কিশোরদের আন্দোলনকে কেন্দ্র করে যাতে কেউ সুযোগ নিতে না পারে আমরা সেটা দেখছি। আন্দোলনে বহিরাগতদের খুঁজে বের করছি।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) তারেক আহাম্মেদ জয়নিউজকে বলেন, আমরা ছাত্রদের সর্বোচ্চ সহযোগীতা করছি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দাবি মেনে নেওয়ার আশ্বাসের পর ও আন্দোলনে আসা দুঃখজনক।

আরও পড়ুন
লোড হচ্ছে...