অনলাইনে চসিকের নির্বাচনি পরীক্ষার  ফল প্রকাশ

0

প্রথমবারের মত অনলাইনে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত ৪৭টি বিদ্যালয়ের ১০ম শ্রেণির নির্বাচনি পরীক্ষার  ফল প্রকাশিত হয়েছে।

রোববার (৪ অক্টোবর) সকালে নগর ভবনের আবদুল খালেক মিলনায়তনে সাড়ে ৭ হাজার পরীক্ষার্থীর ফলাফল প্রকাশ  কার্যক্রম উদ্বোধন করেন  সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন।

নির্বাচনি পরীক্ষায় এ বছর পাশের হার ৯১ শতাংশ। চারটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ করেছে। পরীক্ষার ফলাফল পরীক্ষার্থীরা তাদের কম্পিউটার অথবা মোবাইল ফোন থেকে অনলাইনের মাধ্যমে দেখতে পাবে (www.examerp.com/schoolresult/result)।

মেয়র জানান, এ বছর ডিজিটাল পদ্ধতিতে সম্পূর্ণ অনলাইনে স্কুলভিত্তিক রেজিস্ট্রেশনের মাধ্যমে শিক্ষার্থী নিবন্ধন করে অনুষ্ঠিত হয়েছে পরীক্ষা। প্রথমবারের মত অনলাইনে পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হয়েছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা ঘরে বসে মোবাইল ফোন বা কম্পিউটারের মাধ্যমে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

তিনি বলেন, পুরানো পদ্ধতিতে পরীক্ষার ফলাফল প্রকাশ করতে গিয়ে প্রতিবছর নানা সমস্যায় পড়তে হতো। অনলাইনের কারণে আর কোনো সমস্যা হবে না। কোনো অনিয়ম হওয়ার সুযোগ নেই। ডিজিটাল বাংলাদেশের অনেকগুলো কার্যক্রমের মধ্যে এটি অন্যতম।

তিনি অনলাইনে ফলাফল প্রকাশে সফটওয়্যার তৈরির জন্য চসিক কম্পিউটার ইনস্টিটিউটের সকলকে  ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন চসিক পরীক্ষা কমিটির আহ্বায়ক (মাধ্যমিক)  মো. আবুল হোসেন, কাউন্সিলর নাজমুল হক (ডিউক), কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চসিক কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিছ আহমেদ, প্রশিক্ষক  আশরাফ রেজা, মো. অলিউজ্জামান, নুর উদ্দিন ও হায়দার আলী।

জয়নিউজ/কাউছার/আরসি

 

 

 

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...