সাংসদ ইলিয়াছের কটূক্তির প্রতিবাদে মানববন্ধন

0

সনাতন সম্প্রদায়কে নিয়ে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি মৌলভী মোহাম্মদ ইলিয়াছের কটূক্তি ও সাংবাদিককে হুমকির প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

রোববার (৪ নভেম্বর) বিকেল চারটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা নিউমার্কেট এলাকায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয় সনাতন সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ।

মানববন্ধনে একাত্মতা জানিয়ে অংশ নেয় বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদ চকরিয়া উপজেলা ও পৌরসভা শাখা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড চকরিয়া শাখা, কালের কণ্ঠ শুভ সংঘ চকরিয়া উপজেলা শাখা, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ ও পিস ফাইন্ডার, ভরামুহুরী হিন্দুপাড়ার মহামায়া সংঘসহ বিভিন্ন সংগঠন। এছাড়া অংশ নেয় চকরিয়া প্রেসক্লাব।

মানববন্ধনে সাংসদ ইলিয়াছের আচরণের জন্য ঘৃণা প্রকাশ করে এজন্য তাঁকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়।

মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদ কক্সবাজারের নেতা এম আর চৌধুরী, চকরিয়ার সভাপতি তপন কান্তি দাশ ও সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি এম আর মাহমুদ, চকরিয়া প্রেসক্লাব সভাপতি এম জাহেদ চৌধুরী, সহসভাপতি ও চকরিয়া নিউজ সম্পাদক জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মিজবাউল হক, যুগ্ম সম্পাদক মনজুর আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম মনছুর আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ উল্লাহ ও নির্বাহী সদস্য জিয়াউদ্দিন ফারুক।

কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন টিআইবি চকরিয়ার সদস্য জিয়াউদ্দিন জিয়া, পিস ফাইন্ডারের প্রতিষ্ঠাতা সভাপতি আদনান রামীম, কালের কণ্ঠ শুভ সংঘের সাধারণ সম্পাদক আবুল মাসরুর আহমদ, সহসভাপতি বিপ্লব দাশগুপ্ত, সিনিয়র যুগ্ন সম্পাদক রনজয় দাশ, সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ আজাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৌরভ মাহাবী, সাংস্কৃতিক সম্পাদক সুমন দাশ, নির্বাহী সদস্য তানভীর হাসান রিফাত, সরওয়ার ইমরান নীল, জায়েদ হোসেন নয়ন, রুকন উজ-জামান আনান, ইরশাদুল গণি সাকিব, রাজু দে, মুন্সী হায়দার আলী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড চকরিয়া শাখার নেতা ফিরোজ আহমদ বাবু, নেজাম উদ্দিন ও শহীদ উল্লাহ।

উল্লেখ্য, ফেসবুকে সাংবাদিক ছোটন কান্তি নাথের একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে মুঠোফোনে তাঁর ধর্মীয় পরিচয় তুলে বিকৃত মন্তব্য করেন সাংসদ ইলিয়াছ। একইসঙ্গে তাঁকে হুমকিও দেন।

জয়নিউজ/মাহমুদ

আরও পড়ুন
লোড হচ্ছে...