পরীক্ষায় জালিয়াতির অভিযোগে চবি ছাত্র আটক

0

পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়ার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। রোববার (৪ নভেম্বর) প্রথম বর্ষ চূড়ান্ত পরীক্ষা শুরুর সময় তাকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আটক শিক্ষার্থী মো. মইন চবির আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র। তার আইডি নং- ১৮৫০১০৬৫। ওই সেশনে ভর্তি পরীক্ষায় ‘ঘ’ ইউনিটে তার অবস্থান ছিল ৭০তম।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী সাংবাদিকদের জানান, ২০১৭-১৮ সেশনের ‘ডি’ ইউনিটের পরীক্ষায় মইন ৭০তম হয়েছিল। কিন্তু সেখানে তার বদলে অন্য কেউ পরীক্ষা দিয়েছিল। ভর্তি প্রক্রিয়ার প্রয়োজনীয় সব কাগজপত্রেও ছিল অজ্ঞাত ব্যক্তির ছবি।

তবে বিভাগের প্রথম বর্ষ ফাইনাল পরীক্ষা দেওয়ার সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে সবার কাগজপত্র চেক করা হয়। এসময় তার চেহারা ও পরীক্ষার প্রবেশপত্রের সঙ্গে ভর্তিকালীন ছবির অসামঞ্জস্যতা লক্ষ্য করেন পরীক্ষক।

তাকে আটক করে প্রক্টর অফিসে প্রেরণ করলে জিজ্ঞাসাবাদে জালিয়াতির কথা স্বীকার করেছে সে। এসময় বিশ্ববিদ্যালয়ের এক সাবেক ছাত্রের সম্পৃক্ততার কথাও স্বীকার করে মইন।

জিজ্ঞাসাবাদে মইন জানায়, বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের ছাত্র হোছাইন আল মাছুম তার সাথে ৩ লাখ টাকার চুক্তির মাধ্যমে এই জালিয়াতি করে। মাছুমের মাধ্যমে মইনের বদলে তৃতীয় একজন পরীক্ষায় অংশগ্রহণ করে। তবে তাকে সনাক্ত করতে পারেনি প্রশাসন।

এ ব্যাপারে প্রক্টর আলী আজগর চৌধুরী জানান, তাকে (মইনকে) আরও জিজ্ঞাসাবাদ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...