সড়কের গাছ সাবাড়

0

বান্দরবান নাইক্ষ্যংছড়ির বাইশারী-ঈদগড় সড়কে সৌন্দর্য বর্ধনে লাগানো অর্ধশতাধিক বিভিন্ন প্রজাতির ছোটবড় গাছ রাতের আঁধারে কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। স্থানীয় প্রভাবশালী হাজী মোক্তার আহমদের নির্দেশে এই গাছ কাটা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

জনপ্রতিনিধি ও স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সূত্র জানিয়েছে, বাইশারী ইউনিয়নের বাইশারী-ঈদগড় সড়কের দু’পাশের সৌন্দর্য বর্ধনে লাগানো প্রায় অর্ধশতাধিক গাছ রাতের আঁধারে কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ওই অঞ্চলের প্রভাবশালী ব্যক্তি হাজী মোক্তার আহমদের নির্দেশে সরকারি অর্থায়নে লাগানো গাছগুলো কাটা হয়েছে অভিযোগ স্থানীয়দের। খবর পেয়ে জনপ্রতিনিধিরা রোববার (৪ নভেম্বর) গভীররাতে ঘটনাস্থলে গিয়ে দুর্বৃত্তদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য নুরুল আজিম বলেন, সড়কের হাজিপাড়া থেকে ফরেস্ট অফিস সংলগ্ন এলাকায় পল্লী বিদ্যুতের খুঁটি ও তার লাগানোর জন্য কয়েকটি গাছের ডালপালা কাটা হয়। এই সুযোগে বিদ্যুতায়নের সহযোগী হিসেবে পরিচিত হাজী মোক্তার আহমদের নির্দেশে দুর্বৃত্তরা সড়কের গাছগুলো কেটে নিয়ে গেছে। ২টি গাছ কাটা অবস্থায় জব্দ করা হয়েছে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

অভিযুক্ত হাজী মোক্তার আহমদ বলেন, বিদ্যুতের খুঁটি ও তার লাগানোর জন্য শ্রমিকদের গাছের ডাল-পালা ছাঁটতে বলেছিলাম। কিন্তু কোনো ধরনের গাছ আমি কাটিনি। সরকারি গাছ কেন আমি কাটতে যাবো। ষড়যন্ত্রমূলক আমার উপরে দায় চাপানো হচ্ছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) উপজেলা ইঞ্জিনিয়ার তোফাজ্জল হোসেন ভূঁইয়া জানান, জড়িতদের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...