বন্দরে ২ কোটি টাকার পণ্যের চালান জব্দ

0

চট্টগ্রাম বন্দরে ঘোষণা বহির্ভূত আমদানির অভিযোগে লিল্যাক ফ্যাশন ওয়ার লিমিটেড নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠানের পণ্যের চালান জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ অক্টোবর) শুল্ক গোয়েন্দারা চালানটি জব্দ করেন। চালানের তদন্ত শেষে সোমবার (৫ নভেম্বর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর গণমাধ্যমে তা প্রকাশ করে। জব্দকৃত পণ্য চালানের শুল্ককরসহ মূল্য ২ কোটি ১৭ লাখ ৩৮ হাজার ৫৯৩ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আমদানিকারক লিল্যাক ফ্যাশন ওয়ার লিমিটেড ঘোষণা বহির্ভূত পণ্য আমদানি করছে। ৩০ অক্টোবরে তারা চট্টগ্রাম বন্দরে পলিস্টার কাপড়ের পণ্য খালাসকালে চালানটি জব্দ করা হয়। তাদের আমদানি করার কথা ছিল লেডিস ব্লেজার তৈরির উপকরণ। কিন্তু তার বিপরীতে পাওয়া যায় সোফা, ডিভানসহ আসবাবপত্র তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন উপকরণ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, চালান খালাসের দায়িত্বে নিয়োজিত ছিল সিএন্ডএফ এজেন্ট পিলিকানস লিমিটেড।
শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, চালানটির শুল্কায়নযোগ্য মূল্য ১ কোটি ১৩ লাখ ২৯ হাজার ২৬৫ টাকা এবং মোট শুল্ককরাদির পরিমাণ ১ কোটি ৪ লাখ ৯ হাজার ৩২৮ টাকা। যার শুল্ককরসহ পণ্য চালানের মূল্য দাঁড়ায় ২ কোটি ১৭ লাখ ৩৮ হাজার ৫৯৩ টাকা। ন্যায় নির্ণয়সহ করাদি আদায়ের জন্য প্রতিবেদনটি কাস্টম হাউসে পাঠিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...