রাউজানে মাঠে নেই বিএনপি, ভোট চেয়ে বেড়াচ্ছেন সাংসদ

0

আগামী সংসদ নির্বাচন ঘিরে রাউজানে বিএনপির কোনো প্রার্থী এখনো মাঠে নামেননি। তবে আওয়ামী লীগের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী পুরোদমে মাঠে রয়েছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় পথসভা, সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের অনুষ্ঠানে যোগ দিয়ে নৌকা প্রতীকে ভোট চেয়ে বেড়াচ্ছেন তিনি।

আগামী নির্বাচনে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি রাউজান আসন থেকে আবারো আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহম্মদ ও উপজেলা যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ জানান। ইতোমধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং গৃহায়ন ও গণপুর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ৭টি পথসভায় আবারো এবিএম ফজলে করিম চৌধুরীকে নৌকা প্রতীকে ভোট দিয়ে রাউজানের উন্নয়ন কর্মকা-কে সচল রাখার আহবান জানান ।

এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হয়ে রাউজানে ব্যাপক উন্নয়ন কাজ করেছি। রাউজানকে সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত করেছি। সাধারণ মানুষ সুখে-শান্তিতে বসবাস করছে। রাউজানবাসী আমাকে অবারো নৌকায় ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করবে।

এ আসনে বিএনপির একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও এখনো মাঠে নামেননি বিএনপির কোনো প্রার্থী। এ আসনে বিএনপির যে সব প্রার্থীর নাম শোনা যাচ্ছে তারা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফরহাত কাদের চৌধুরী, ছেলে হুম্মাম কাদের চৌধুরী, ভাই বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খোন্দকার ।

চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সভাপতি হাসান মোহাম্মদ জসিম বলেন, সংসদ নির্বাচনে রাউজান আসন থেকে দল যাকে মনোনয়ন দেবে ওই প্রার্থীর পক্ষে বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা কাজ করবে। নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে রাউজানে নির্বাচনী গণসংযোগে নামবে বিএনপি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় চাকমা জানান, চট্টগ্রাম-৬ রাউজান আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭০ হাজার ৫৪৮ জন । তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ৫৪৮ জন । মহিলা ভোটার ১ লাখ ৩১ হাজার ২ জন । মোট ভোটকেন্দ্র ৮৪টি। ভোটকক্ষ ৪৫৫টি ।

<h5/>জয়নিউজ/আরসি<h5/>

আরও পড়ুন
লোড হচ্ছে...