সিআইইউর সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রমে আগ্রহী কানাডা হাইকমিশন

0

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রম চালুর আগ্রহ প্রকাশ করেছে কানাডা হাই কমিশন। দুই দেশের শিক্ষার্থীদের জন্য স্কলারশীপের ব্যবস্থা, শিক্ষকদের জন্য উচ্চতর ডিগ্রির সুযোগ, নিয়মিতভাবে ওয়ার্কশপ ও সেমিনারের আয়োজন করাসহ শিক্ষা বিনিময়ের নানা বিষয় ওঠে এসেছে বৈঠকে।

মঙ্গলবার (৬ নভেম্বর) বিকেলে নগরের জামালখান ক্যাম্পাসে সিআইইউ’র উপাচার্য ও দেশবরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন কানাডা হাই কমিশনের একটি প্রতিনিধি দল।

কানাডা হাই কমিশনের কাউন্সিলর কোরিন পেট্রিসর সিআইইউর শিক্ষাক্রার্যক্রম দেখে তার মুগ্ধতার কথা জানান। বৈঠকে তিনি বলেন, চিটাগংয়ের এই শিক্ষাপ্রতিষ্ঠানের কথা আমি ঢাকায় থাকতে শুনেছি। আগে চট্টগ্রাম না আসার কারণে বিশ্ববিদ্যালয়টি পরিদর্শন করতে পারিনি। এখন এসে ভীষণ ভালো লাগছে।

তিনি আরো বলেন, সিআইইউর শিক্ষক-শিক্ষার্থীদের এগিয়ে নিতে আমরা অনেক বেশি আন্তরিক। কানাডার বড় বিশ্ববিদ্যালয়গুলোতে তাদের উচ্চতর ডিগ্রি নেওয়ার সুযোগ তৈরি হবে।

এ সময় উপস্থিত ছিলেন কমিশনের কাউন্সিলর অ্যান্ড সিনিয়র ট্রেড কমিশনার কোরিন পেট্রিসর, ট্রেড কমিশনার কাজী গোলাম ফরহাদ, সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, অ্যাডমিন শাখার উপ-পরিচালক কুমার দোয়েল দে প্রমুখ।

আরও পড়ুন
লোড হচ্ছে...