সীতাকুণ্ডে ইয়াবাসহ এএসআই আটক

0

সীতাকুণ্ডে ইয়াবাসহ এক এএসআইসহ দুইজনকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। সোমবার (৫ নভেম্বর) রাত ১১টায় উপজেলার সৈয়দপুর ইউনিয়নের পূর্ব বাকখালী এলাকায় এ ঘটনা ঘটে।

আটক মোহাম্মদ মোশারফ হোসেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) কর্ণফুলী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই)। তার বাড়ি সীতাকুণ্ডের বাকখালী এলাকায়।

স্থানীয়রা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে পুলিশের প্রভাব খাটিয়ে মোশারফসহ তার কয়েকজন সহযোগী সৈয়দপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় ইয়াবা বিক্রি করতো। স্থানীয় জনপ্রতিনিধিরা উপজেলার আইন শৃঙ্খলা কমিটির বৈঠকে এ বিষয় নিয়ে কয়েকবার আলোচনাও করেন। কিন্তু কোন প্রতিকার না পেয়ে সোমবার হাতেনাতে তাকে ইয়াবাসহ আটক করে এলাকাবাসী। গণপিটুনি দেওয়া হয় মোশারফের সহযোগী সোহেলকে। এসময় মোশারফের কাছ থেকে উদ্ধার করা হয় দশ পিস ইয়াবা। পরে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

পুলিশ আহত সোহেলকে চিকিৎসার জন্য সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় সৈয়দপুর ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল মোতালেব বাদী হয়ে সোমবার রাতে একটি মামলা দায়ের করেন। মামলায় মোশারফকে প্রধান আসামি করা হয়।

সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী বলেন, মোশরাফ ওই এলাকার স্থানীয় বাসিন্দা। পুলিশের চাকরির প্রভাব খাটিয়ে এলাকায় নানা অপরাধ কর্মে জড়িত তিনি। ইতিপূর্বে উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির বৈঠকে এ বিষয়টি নিয়ে আলোচনাও হয়েছিল। সোমবার রাতে ইয়াবা বিক্রির সময় স্থানীয় জনতা এক সহযোগীসহ মোশারফকে আটক করে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোশারফ ও তার সহযোগী সোহেলকে আটক করে থানায় নিয়ে আসে।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দেলওয়ার হোসেন বলেন, আহত সোহেলকে চিকিৎসার জন্য মেডিকেলে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আটক মোশারফকে আদালতে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, স্থানীয় কয়েকজন ব্যক্তির সঙ্গে তার জমি নিয়ে বিরোধ আছে বলে মোশারফ জানিয়েছে। এ বিরোধের জের ধরে তাকে ফাঁসানোর জন্য এটি করা হয়েছে কী না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানার পরিদর্শক (তদন্ত) হাসান ইমাম মুঠোফোনে বলেন, মোশারফ কর্ণফুলী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই)। তবে তার বাড়ি সীতাকুণ্ডের বাকখালী এলাকায়। নিজ বাড়ির এলাকায় ইয়াবাসহ স্থানীয়রা তাকে আটক করে পুলিশে দেওয়ার বিষয়টি শুনেছেন বলেও জানান তিনি।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...