বাংলাদেশে কানাডার বিনিয়োগ বাড়ানোর আহ্বান চেম্বার সভাপতির

0

মিরসরাই ও আনোয়ারাসহ দেশের পর্যাপ্ত সুযোগ-সুবিধাসম্পন্ন অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের জন্য কানাডার উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে বাংলাদেশে নিযুক্ত কানাডা হাইকমিশনের কাউন্সেলর (কমার্শিয়াল অ্যাফেয়ার্স) ও সিনিয়র ট্রেড কমিশনার করিন পেটরিসরের সঙ্গে চেম্বার কার্যালেয়ে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

কানাডা বাংলাদেশের তৈরি পোশাক খাতের অন্যতম প্রধান আমদানিকারক দেশ উল্লেখ করে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশ থেকে ফার্মাসিউটিক্যালস, সিরামিক্স, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, হিমায়িত মৎস্য, হস্তশিল্প, প্লাস্টিক ও ফার্নিচার পণ্যের আমদানি বৃদ্ধিতে কাউন্সেলরের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রতিবছর কানাডা থেকে গম ও ডালসহ বিপুল পরিমাণে খাদ্যশস্য বাংলাদেশে আমদানি করা হয় জানিয়ে মাহবুবুল আলম বলেন, দুই দেশের মধ্যে তৃতীয় পক্ষ ছাড়া সরাসরি বাণিজ্যিক লেনদেন পরিচালিত হলে উভয় দেশই লাভবান হবে।

কানাডা হাইকমিশনের কাউন্সেলর করিন পেটরিসর বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়ন বেশ লক্ষ্যণীয় উল্লেখ করে দুই দেশের ব্যবসায়িক সম্পর্কের পরিসর আরো বাড়বে বলে আশা প্রকাশ করেন।

এ সময় চেম্বার সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, হাইকমিশনের ট্রেড কমিশনার কাজী গোলাম ফরহাদ এবং চেম্বার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...