বন্ধুর জন্য ‘বন্ধু’

0

মৃত্যুশয্যায় বন্ধু, প্রাণ রক্ষায় প্রয়োজন প্রচুর টাকা। পরিস্থিতি যখন এমন তখন কি ঘরে বসে থাকতে প্রাণপ্রিয় বন্ধুরা। বন্ধুর চিকিৎসার অর্থ যোগাতে একজোট হলেন সব বন্ধু। এজন্য আয়োজন করলেন চিত্র প্রদর্শনী। ‘বন্ধু’ শিরোনামে এ চিত্র প্রদর্শনী চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটে। ৩ আগস্ট থেকে শুরু হওয়া এ প্রদর্শনী চলবে আগামী ১৬ আগস্ট পর্যন্ত। যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে চবি চারুকলা ইনস্টিটিউট, চট্টগ্রাম চারুশিল্পী পরিষদ, ঢাকা ও কক্সবাজার আর্ট ক্লাব।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. ইফতিখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চবির উপ-উপচার্য ড. শিরিন আক্তার চৌধুরী, চট্টগ্রাম চেম্বার কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি মাহবুবুল আলম, ওয়েল গ্রুপের ডিরেক্টর সৈয়দ সিরাজুল ইসলাম, চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক শিল্পী শায়লা শারিমন, চট্টগ্রাম চারুশিল্পী সম্মেলন সভাপতি শিল্পী আহেমদ নেওয়াজ।

চারুশিল্পীরা চবি পরিবারের অংশ মন্তব্য করে চবি উপচার্য ড. ইফতিখার উদ্দিন চৌধুরী বলেন, শিল্পী পরিবারের সকলের সুরক্ষা ও উন্নত জীবন নিশ্চিত করতে আমাদের সকলকে একযোগে কাজ করে যেতে হবে। তিনি চারুকলা ইনস্টিটিউটের ছাত্রদের আবাসন সমস্যা সমাধানে হল নির্মাণ করা হচ্ছে বলে উল্লেখ করেন।

উপ-উপাচার্য ড. শিরিন আক্তার চৌধুরী বলেন, অসুস্থ শিল্পীদের সাহায্যের জন্য এ ধরনের আয়োজন প্রশংসার দাবিদার । আমি শিল্পীদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানায়।

শিল্পীদের পাশে দাঁড়ানো মানবিক দায়িত্ব উল্লেখ করে সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামল বলেন, মানুষের জীবনটাই শিল্প। মানুষ যদি সত্য ও পবিত্রতার চর্চা করে তাহলে মানবিক ধর্মের চর্চা হয়। মানুষ মানবিকতা নিয়ে মানুষের পাশে দাঁড়াবে আজ সেদিকেই তাকিয়ে আছেন শিল্পীরা।

এদিকে প্রদর্শনীতে চারুকলা ইনস্টিটিউটের বর্তমান ও সাবেক ছাত্রদের ছবি প্রদর্শিত হচ্ছে। যেকেউ সুলভ মূল্যে প্রদর্শনী থেকে ছবি কিনতে পারবে। ছবি বিক্রি থেকে যে টাকা পাওয়া যাবে তা অসুস্থ্য শিল্পীর চিকিৎসায় ব্যয় করা হবে।

আরও পড়ুন
লোড হচ্ছে...