চসিকের জমিতে শত কোটি টাকার প্রকল্প আলমানাহিলের

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের সহযোগিতায় একগুচ্ছ প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দিয়েছে আলমানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ। প্রকল্পগুলোতে ১০০ কোটি টাকা অর্থায়ন করবে সংস্থাটি।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে মেয়রের দপ্তরে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলাল উদ্দীন বিন জমির উদ্দীন এ ঘোষণা দেন।

তিনি আন্তর্জাতিক মানের ১০০ শয্যা বিশিষ্ট ম্যাটারনিটি হাসপাতাল, হার্ট হাসপাতাল, নগরের মৃত মানুষকে গোসল, অসহায় মানুষকে কবর দেওয়া, অভিজ্ঞ আলেমের মাধ্যমে মোবাইলে ফতোয়া দেওয়ার ব্যবস্থা এবং কোরআন রিসার্চ সেন্টার, ই-লাইব্রেরিসহ প্রতিষ্ঠা করতে একটি বহুতল ভবন নির্মাণের ঘোষণা দেন।

সাক্ষাতকালে সিটি মেয়র চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে আলমানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশকে আগ্রাবাদ জাম্বুরী মাঠের পাশে বহুতল ভবন নির্মাণের জন্য দুই একর জায়গা দেওয়ার আশ্বাস দেন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলাল উদ্দিন জয়নিউজকে জানান, চট্টগ্রাম সিটি করপোরেশনের সহযোগিতায় আগামী ডিসেম্বরের মধ্যে আমাদের কার্যক্রম শুরু হবে।

তিনি বলেন, চট্টগ্রামের নানুপুর জামেয়া ইসলামিয়া ওবাইদিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা আল্লামা শাহ জমির উদ্দিন (রাহ.) প্রতিষ্ঠিত আলমানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে উখিয়ায় নতুন আসা রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ, মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে। এছাড়া আমরা গুলিবিদ্ধ রোহিঙ্গাদেরকে চিকিৎসা সহায়তা দিয়েছি।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও জয়নিউজবিডিডটকমের সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী, মো. শফিক, মো. ফরিদ উদ্দীন, তুরস্ক থেকে আগত এয়াবুদ, মো. মহিউদ্দীন, শিহাব উদ্দীন।

জয়নিউজ/কাউসার/অভি/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...