আবারো সংলাপ, আবারো প্রতীক্ষা

আবারো শুরু হচ্ছে সংলাপ, আবারো আশা, আবারো প্রতীক্ষা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে অংশ নিতে ইতোমধ্যে গণভবনে পৌঁছেছেন ঐক্যফ্রন্ট নেতারা।

- Advertisement -

গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমেদকে নিয়ে সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে পৌঁছান ড. কামাল হোসেন । কিছুক্ষণ পর গণভবনে প্রবেশ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ। এরপর গণভবনে আসেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

- Advertisement -google news follower

বুধবার (৭ নভেম্বর) সকাল ১১টা থেকে গণভবনে  শুরু হওয়া সংলাপে ঐক্যফ্রন্টের ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন গণফোরাম সভাপতি কামাল হোসেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ১ নভেম্বর সন্ধ্যায় ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ২০ সদস্যের প্রতিনিধি দল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেয়। আলোচিত সেই সংলাপ শেষে গণফোরাম সভাপতি কামাল বলেন, ‘এ আলোচনায় বিশেষ কোনো সমাধান তারা পাননি’। আর জোটের বিএনপির ফখরুল সাংবাদিকদের বলেন, ‘আলোচনায় তারা সন্তুষ্ট নন’।

- Advertisement -islamibank

এরপর গত ৪ নভেম্বর আবার সংলাপ চেয়ে কামালের পক্ষ থেকে চিঠি দেওয়া হলে বুধবার বেলা ১১টায় ছোট আকারে সংলাপের সময় দেয় আওয়ামী লীগ।

মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভা থেকে মির্জা ফখরুল ঘোষণা দেন, সংলাপে দাবি পূরণ না হলে ৮ নভেম্বর রাজশাহী অভিমুখে রোড মার্চ করা হবে। ৯ নভেম্বর রাজশাহীতে জনসভা করবে ঐক্যফ্রন্ট। সমঝোতার আগেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হলে পদযাত্রা হবে নির্বাচন কমিশন অভিমুখে।

জয়নিউজ/হিমেল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM