কেইপিজেডে ত্রিমুখী সংঘর্ষ, ৮ পুলিশ আহত

0

কেইপিজেডে এক মহিলা শ্রমিককে মারধরের ঘটনাকে কেন্দ্র করে গার্মেন্টস মালিক পক্ষের সঙ্গে শ্রমিক পক্ষের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষ ঠেকাতে পুলিশ ঘটনাস্থলে গেলে ত্রিমুখী সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় ৮ পুলিশ সদস্য আহত হন।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

শিল্প পুলিশের অপারেটর সায়েম জয়নিউজকে জানান, কেইপিজেড এলাকার ক্যামপার-৫ গার্মেন্টসের এক মহিলা শ্রমিককে মালিক পক্ষের লোকজন মারধর করেন।

এ খবর ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী ক্যামপার-৭ কারখানার শ্রমিকদের সঙ্গে নিয়ে ক্যামপার-৫ গার্মেন্টসের শ্রমিকেরা বিক্ষোভ শুরু করেন। পরে ক্যামপার-৫ গার্মেন্টসের মালিক পক্ষের সঙ্গে শ্রমিক পক্ষের সংঘর্ষ হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে এলে ত্রিমুখী সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে। শ্রমিকরা পুলিশের একটি মোটরসাইকেল পুড়িয়ে দেন। একপর্যায়ে পুলিশ-শ্রমিক দুই পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এ ঘটনায় দুই পুলিশ সদস্য গুরুতরসহ মোট ৮ জন পুলিশ সদস্য আহত হন বলে দাবি করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে সংঘর্ষে উল্লেখযোগ্য সংখ্যক শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেলেও আহত শ্রমিকদের সংখ্যা তাৎক্ষনিকভাবে নিশ্চিত করা যায়নি।

ঘটনাস্থলে থাকা ইপিজেড থানার সেকেন্ড অফিসার শাহীনুল ইসলাম জয়নিউজকে বলেন, শ্রমিকদের হামলায় আমাদের আট পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর। শ্রমিকরা আমাদের একটি মোটর সাইকেল পুড়িয়ে দিয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের ফাঁকা গুলি ছোঁড়ে বলেও জানান তিনি।

বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জয়নিউজ/কাউছার/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...