নাগালের মধ্যে ইলিশ

0

নগরের বাজারগুলোতে কমেছে সবজির দাম। কাজীর দেউড়ি, চকবাজার, দেওয়ান বাজারসহ নগরের বাজারগুলোতে এসেছে প্রচুর শীতের সবজি। দামও ক্রেতার সাধ্যের মধ্যে রয়েছে।

শুক্রবার (৯ নভেম্বর) নগরের কাজীর দেউড়ি বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি টমেটো ৩০ টাকা, কাঁচা টমেটো ৫০ থেকে ৬০ টাকা, শিম ৪০ থেকে ৫০ টাকা, লাউ ৫০ টাকা, কুমড়া ৪০ টাকা, শসা ৫০ টাকা, বাঁধাকপি ৪৫ টাকা এবং ফুলকপি ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

দেওয়ানবাজারে প্রতি কেজি কাকরোল ৩৫ টাকা, গাজর ৪০ টাকা, মুলা ৭০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স ৩০ টাকা, বড় বেগুন ৭০ টাকা, ছোট বেগুন ৪০ টাকা, ঝিঙা ৬০ টাকা, করলা ৩৫ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

কাজীর দেউড়ি কাঁচা বাজারের সবজি বিক্রেতা মো. বাবুল উদ্দিন জয়নিউজকে জানান, বাজারে শীতের সবজি অন্যান্য বছরের তুলনায় বেশিই। শাক-সবজি গ্রীষ্ম ও বর্ষাকালে নষ্ট হলেও, শীতকালে তেমন একটা নষ্ট হয় না। আর বাজারে সবজির সরবরাহ অনেক বেশি বলে দামটাও কমেছে।

পরিতোষ মজুমদার নামে এক ক্রেতা জয়নিউজকে জানান, কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অনেকটা কমেছে। গত সপ্তাহের তুলনায় আজ সবজি ও মাছের দাম অনেকটা কম। ক্রেতার নাগালের মধ্যে রয়েছে।

তিনি আরো বলেন, আমি শসা ১ কেজি ৪০ টাকা দরে, তেলাপিয়া মাছ ১৩০ টাকা কেজিতে, শিম আধ কেজি ২৫ টাকায়, মুলা আধ কেজি ৩০ টাকা দিয়ে কিনেছি।

এদিকে কাজের দেউড়ি মাছ বাজার গিয়ে দেখা গেল, মাছের বাজারও স্থিতিশীল। বাজারে প্রতি কেজি ইলিশ ৪৫০টাকায়, চিংড়ি ৪০০ টাকা, কাঁচকি মাছ ৮০ টাকা, কৈ মাছ ১৬০ টাকা, তেলাপিয়া ১৩০, বড় রুই মাছ ২২০ টাকা, ছোট রুই মাছ ১৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

মাছবিক্রেতা মো. কাশেম জয়নিউজকে জানান, সব মাছের দাম ক্রেতার নাগালের মধ্যে রয়েছে। বাজারে ইলিশের যোগান ভালো। তাই সকলে কিনতে পারছে।

এছাড়া বয়লার মুরগি কেজিতে ১২০ টাকা, লেয়ার মুরগি ২৩০ টাকায়, গরুর মাংস ৪৮০ টাকা এবং খাসির মাংস ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...