এটা একতরফা নির্বাচন অনুষ্ঠানেরই ইঙ্গিত: রিজভী

রাজনৈতিক সংকট সমাধান না হওয়ার আগেই নির্বাচনের তফসিল ঘোষণা একতরফা নির্বাচন অনুষ্ঠানেরই ইঙ্গিত। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ একথা বলেছেন।

- Advertisement -

শুক্রবার (৯ নভেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

রিজভী বলেন, সকল রাজনৈতিক দলের মতামতকে উপেক্ষা করে শুধুমাত্র সরকারের নির্দেশে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে কমিশন। নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড বলতে কিছুই নেই।

তিনি বলেন, সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করে তফসিল ঘোষণা উচিত ছিল। সে ক্ষেত্রে পর্যাপ্ত সময়ও ছিল কমিশনের হাতে। নির্বাচন পিছিয়ে দিলে আইনের কোনো ব্যত্যয় হতো না।

- Advertisement -islamibank

তিনি বলেন, প্রধানমন্ত্রী, অন্যান্য মন্ত্রী ও মহাজোটের নেতারা সংবিধানের বাইরে যাবেন না বললেও নিজেরাই একের পর এক সংবিধান লঙ্ঘন করছেন।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলার সাজায় কারাবন্দি করে তার সুচিকিৎসার অধিকারকে কেড়ে নেওয়া হয়েছে। চিকিৎসা শুরু না হতেই তড়িঘড়ি করে তাকে আবার কারাগারে প্রেরণ করা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তিসহ সকল রাজবন্দিকে মুক্তি দিয়ে দেশের সংকট সমাধানের অনুরোধ করে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি মেনে নিতে বলেন রিজভী।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM