চট্টগ্রামে ৭১৯ ভোটকেন্দ্রে ছাত্রলীগের স্টিয়ারিং কমিটি

0

চট্টগ্রাম নগরের চারটি নির্বাচনি আসনে দলীয় সভানেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে নতুন ছক করেছে আওয়ামী লীগ। শুরুতে নগরের আওতাধীন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে নির্বাচনি মাঠ সরগরম রাখতে চায় তারা। এজন্য ছাত্রলীগের ক্লিন ইমেজের নেতা-কর্মীদের নিয়ে নগরের সব কেন্দ্রে গঠন করা হয়েছে বিশেষ কমিটি। নগরের সব ভোটকেন্দ্রে শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে কাজ করবে স্টিয়ারিং কমিটি।

এদিকে স্টিয়ারিং কমিটির নেতৃত্বে থাকবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক নগরপিতা আ জ ম নাছির উদ্দীন। বর্ষীয়ান এই দুই নেতা রয়েছেন স্টিয়ারিং কমিটির উপদেষ্টা হিসেবে।

এ উদ্যোগ বাস্তবায়নের দায়িত্বে রয়েছেন নগর ছাত্রলীগের তিন নেতা। আর পুরো কার্যক্রমটি মনিটরিং করবেন ছাত্রলীগের সাবেক ছয় নেতা।

নগরের চারটি নির্বাচনি আসনে মোট ভোটকেন্দ্র ৭১৯টি। প্রতিটি কেন্দ্রের জন্য আলাদা করে কমিটি থাকবে। অর্থাৎ ৭১৯টি ভোটকেন্দ্রের জন্য থাকবে ৭১৯টি নির্বাচনি স্টিয়ারিং কমিটি। এসব কমিটি নিজ নিজ এলাকার ভোটারদের ঘরে ঘরে সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে দিয়ে নৌকার পক্ষে ভোট চাইবে।

সূত্র জানায়, নগর ছাত্রলীগের সহসভাপতি মিথুন মল্লিক, রেজাউল আলম রনি ও যুগ্ম সম্পাদক ওয়াহেদ রাসেলের নেতৃত্বে ছাত্রলীগের এ নির্বাচনি স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। তাদের মনিটরিং করবে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ছাত্রলীগ নেতা ও আইন কলেজ ছাত্র সংসদের ভিপি অহীদ সিরাজ চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা দিদারুল আলম, পুলক খাস্তগীর ও জহির উদ্দীন বাবর।

এ প্রসঙ্গে নগর ছাত্রলীগের সহসভাপতি মিথুন মল্লিক ও রেজাউল আলম রনি  জয়নিউজকে বলেন, নগরের সব কলেজের ছাত্রলীগ নেতা-কর্মীরা যাতে সংগঠিতভাবে এলাকায় নির্বাচনি দায়িত্ব পালন করতে পারেন সেজন্য স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি প্রত্যেক ভোটারের ঘরে ঘরে নৌকার নিমন্ত্রণ পৌঁছে দিবে।

নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ওয়াহেদ রাসেল জয়নিউজকে বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে ৭ নভেম্বর প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় ৬ সাবেক ছাত্রলীগ নেতাসহ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ, মহানগর কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ, থানা ও ওয়ার্ড ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় ৭১৯টি ভোটকেন্দ্রের জন্য ক্লিন ইমেজের ছাত্রলীগ নেতা-কর্মীদের নিয়ে ৭১৯টি কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়। এসব কমিটি সোমবার (১২ নভেম্বর) থেকে পুরোদমে কাজ শুরু করবে। যাদের মূল লক্ষ্য থাকবে দলনেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের বিজয়ী করা।

জয়নিউজ/অভি/কাউছার

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...