১০ ডিসেম্বর থেকে বিজয় মেলা

0

১০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। নগরের প্রেসক্লাবে শনিবার (১০ নভেম্বর) সকাল ১১টায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

এবারে বিজয় মেলার কর্মসূচিতে থাকছে স্মৃতিচারণ অনুষ্ঠান, কৃতী শিক্ষার্থী ও বরেণ্য ব্যক্তিত্ব সংবর্ধনা, চিত্রাংকন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেলা পরিষদের কার্যকরী চেয়ারম্যান আলহাজ আবুল হাসেম, মহাসচিব মো. মোজাফফর আহমেদ, কো. চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডার মো. শাহাবুদ্দিন, সরওয়ার কামাল দুলু, এম এন ইসলাম, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম, সহ সম্পাদক অ্যাডভোকেট সুনীল সরকার, যুগ্ম সম্পাদক ফিরোজ আহমেদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কমান্ডার মোজাফফর আহমদ। তিনি বলেন, ৩০ বছরে পা দিচ্ছে এবার বিজয় মেলা। ১৯৮৯ সালে চট্টগ্রামে সর্বপ্রথম মুক্তিযোদ্ধাদের উদ্যোগে বিজয় মেলার সূচনা হয়। মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিজয় মেলার সাথে সম্পৃক্ত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

মোজাফফর আহমদ আরো বলেন, গত ৪ নভেম্বর দৈনিক প্রথম আলোয় ‘বিজয় মেলা নিয়ে আওয়ামী লীগের বিভক্তি’ নামে যে সংবাদটি প্রকাশিত হয়েছে, সেটি সঠিক নয়। সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সন্তান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টর মহিবুল হাসান চৌধুরী নওফেলকে জড়িয়ে সংবাদে যে মন্তব্য এসেছে, তার সঙ্গে বিজয় মেলার কোনো সম্পর্ক নেই।

এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

জয়নিউজ/হিমেল/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...