ফুটবলের হারানো গৌরব ফেরাতে চায় বিডিডিএফএ

0

আন্তর্জাতিক অঙ্গনে ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনার লক্ষ্যে চট্টগ্রাম থেকে শুরু হলো বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়শনের (বিডিডিএফএ) শেখ কামাল অনূর্ধ্ব-২০ জাতীয় ফুটবলের বিভাগীয় পর্যায়ের দল গঠন প্রক্রিয়া।

এ নিয়ে শনিবার (১০ নভেম্বর) নগরের এম এ আজিজ স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করা হয়। এতে সাইফ পাওয়ার ব্যাটারি বিডিডিএফএ চট্টগ্রাম বিভাগ অনূর্ধ্ব-২০ খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার সূচনা করেন সংগঠন সভাপতি ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রাথমিক পর্যায়ে শনিবার চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা থেকে আসা ১১০ জন খেলোয়াড়ের বয়স যাচাই করা হয়। এদের মধ্য থেকে ৩০ জন খেলোয়াড় বাছাই করে ৪৫ দিনব্যাপী আবাসিক ক্যাম্প পরিচালনা করা হবে। দেশবরেণ্য ফুটবলারা এদের প্রশিক্ষণ দেবেন। পরবর্তীতে এ দলটিই শেখ কামাল অনূর্ধ্ব-২০ জাতীয় ফুটবলে চট্টগ্রামের প্রতিনিধিত্ব করবে।

সংবাদ সম্মেলনে মেয়র নাছির বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ফুটবল জাতিকে শুধু হতাশাই উপহার দিয়েছে। বয়সভিত্তিক ফুটবলে একটি-দুটি সাফল্য ছাড়া আন্তর্জাতিক অঙ্গনে ফুটবল যেন দিন দিন পিছিয়ে পড়েছে। আমরা এ চিত্র পরিবর্তন করতে চাই। তৃণমূল থেকে প্রতিভা তুলে এনে  বিকশিত করতে চাই।

বিডিডিএফএ মহাসচিব তরফদার মো: রুহুল আমিন বলেন, দেশের ফুটবলে ভিন্ন মাত্রা যোগ করবে সাইফ পাওয়ার ব্যাটারি বিডিডিএফএ অ-২০ খেলোয়াড় বাছাই প্রক্রিয়া। এটি অ-২০ ফুটবলারদের জন্য একটি কাঠামো ও প্ল্যাটফর্ম তৈরি করবে। জেলা পর্যায়ে ফুটবলার তৈরির এ ধরনের কার্যক্রম এর আগে নেওয়া হয়নি।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন বিডিডিএফএ সহসভাপতি আশিকুর রহমান মিকু, সিরাজুদ্দিন মো. আলমগীর, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মিডিয়া কমিটির আহ্বায়ক আলি আব্বাস।

জয়নিউজ/পার্থ
আরও পড়ুন
লোড হচ্ছে...