শুরুতে ছোট মন্ত্রিসভা হবে ইমরানের

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর শুরুতে ছোট মন্ত্রিসভা গঠন করবেন ইমরান খান। তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে ডন অনলাইন।

- Advertisement -

১৫ থেকে ২০ সদস্যের সম্ভাব্য মন্ত্রিসভায় মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) এবং বেলুচিস্তান আওয়ামী পার্টিকে একটি মন্ত্রণালয় পরিচালনার দায়িত্ব দেওয়া হবে।

- Advertisement -google news follower

ইমরান খানের বানিগালা বাসভবনে শনিবার (৪ আগস্ট) দলের উচ্চপদস্থ নেতাদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্প্রতি এমকিউএম নেতাদের সঙ্গে জোট গঠন বিষয়ে আলোচনা করেন ইমরান খান। প্রাথমিকভাবে এমকিউএম-পি’কে বন্দর ও জাহাজ চলাচল বিষয়ক মন্ত্রণালয় দেয়া হবে।

- Advertisement -islamibank

জোটের আরেক শরিক দল বেলুচিস্তান আওয়ামী পার্টি বা বিএপিকে পাকিস্তানের ফেডারেল মন্ত্রিসভায় একটি আসন দেওয়া হবে। এর পরিবর্তে ইমরানের নেতৃত্বাধীন পিটিআই বেলুচিস্তানে বিএপি’কে সরকার গঠনে সমর্থন দেবে।

ইমরানের নেতৃত্বাধীন জোটের আরেক শরিক পাকিস্তান মুসলিম লীগ-কায়েদকে মন্ত্রিসভায় স্থান দেওয়া হবে না। তবে দলের প্রধান চৌধুরী পারভেজ এলাহিকে পিটিআই নিয়ন্ত্রিত পাঞ্জাব রাজ্যের আইনসভায় স্পিকার হিসেবে নিয়োগ দেওয়া হবে।

জয়নিউজবিডি/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM