হাটহাজারীতে ট্রাকভর্তি অবৈধ কাঠসহ আটক দুই

0

হাটহাজারীতে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিশেষ অভিযানে জব্দ করা হয়েছে ট্রাক ভর্তি ১ হাজার ৫শ ৪৪ পিস অবৈধ কাঠ। এ অভিযানে অবৈধ কাঠ বহনকারী ট্রাকটিসহ আটক করা হয়েছে রমজান আলী (৩৪) ও মো. আলাউদ্দীন (২০) নামে দুই যুবককে।

শনিবার (১০ নভেম্বর) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের কামদর আলী চৌধুরী হাট প্রকাশ কান্তজ্জ্যের হাট এলাকায় অভিযান চালিয়ে বন বিভাগ ট্রাকভর্তি অবৈধ কাঠগুলো জব্দ এবং ট্রাকটির চালক ও তার সহকারীকে আটক করে বলে জানান অভিযানে অংশ নেওয়া হাটহাজারী ১১ মাইলস্থ হাটহাজারী বন বিটের স্টেশন অফিসার মোহাম্মদ আদবুল হামিদ।

তিনি আরো জানান, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি উপজেলার গড়দুয়ারা ইউনিয়নস্থ ইছাপুর-ফতেয়াবাদ সড়ক হয়ে একটি ট্রাক (রাঙামাটি ড ০২-০০১৩) প্রায় ৩২৬ ঘনফুট অবৈধ সেগুন, আকাশমণি, গামা চিরাই কাঠ নিয়ে চট্টগ্রাম শহরের দিকে যাচ্ছে। খবর পেয়ে চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক শওকত ইমরান আরাফাত বন বিভাগের বিশেষ টহল বাহিনী নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উক্ত ইউনিয়নের কামদর আলী চৌধুরী হাট থেকে কৌশলে ট্রাকটির গতিরোধ করেন।

এসময় প্রায় ৪ লক্ষ টাকা মূল্যের ১ হাজার ৫শ ৪৪টি অবৈধ চিরাই কাঠ জব্দ এবং ওই ট্রাকটির চালক ফটিকছড়ি উপজেলার বৃন্দাবন হাটস্থ পাইন্দং আশ্রয়ন প্রকল্প এলাকার জানে আলমের ছেলে রমজান আলী ও তার সহকারী একই এলাকার মো. বেলাল উদ্দীনের ছেলে মো. আলাউদ্দীনকে আটক করা হয়।

এ ঘটনায় বন আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। রোববার (১১ নভেম্বর) আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়।

জয়নিউজ/আবু তালেব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...